পোল্ট্রি ফেস্ট ২০২০ স্থগিত

পোল্ট্রি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আপাতত পোল্ট্রি ফেস্ট ২০২০ স্থগিত, সিম্পোজিয়ামের তারিখ অপরিবর্তিত রয়েছে। রাজধানী ঢাকায় চলতি মাসে বৃহৎ পরিসরে অনুষ্ঠিত হতে যাওয়া এ পোল্ট্রি ফেস্ট স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে আয়োজকেরা।

আয়োজকদের পক্ষ থেকে বলা হয়েছে, অনিবার্য় কারণ বশত: আগামী ২১ মার্চ ঢাকায় অনুষ্ঠিতব্য ‘পোল্ট্রি ফেস্ট-২০২০’ আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন আয়োজক সংস্থা ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) সংগঠনটির সাধারন সম্পাদক ডাঃ এম আলী ইমাম। তবে আগামী ১৯ মার্চ অনুষ্ঠিতব্য সিম্পোজিয়ামের তারিখ অপরিবর্তিত থাকবে বলে জানিয়েছেন তিনি।

ওয়াপসা-বিবি এর পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মুজিব বর্ষকে সামনে রেখে এবারই প্রথমবারের মত বাংলাদেশে ‘আন্তর্জাতিক পোল্ট্রি দিবস’ উদযাপনের ঘোষণা দেয় ওয়াপসা-বিবি।

এর অংশ  হিসেবে ১৯ মার্চ হোটেল রিজেন্সি’তে পোল্ট্রি বিষয়ক সিম্পোজিয়াম এবং ২১ মার্চ রাজধানীর বনানী মাঠে “পোল্ট্রি ফেস্ট ২০২০ এর প্রস্তুতি গ্রহণ করা হয়।

কিন্তু অনিবার্যকরণ বশত পোল্ট্রি ফেস্ট আপাতত স্থগিত করা হয়েছে। ‘পোল্ট্রি ফেস্ট’ এর পরবর্তী তারিখ নির্ধারিত হলে তা সকলকে জানিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত, বিশ্বে করোনাভাইরাসের প্রভাব বাংলাদেশের পোল্ট্রি শিল্প সংশ্লিষ্ট প্রদর্শনী, মেলা ও উৎসবে পরা শুরু করেছে। এছাড়া আজ রোববার বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত তিনজন শনাক্ত হওয়ায় এসব কর্মসূচি বাস্তবায়ন আপাতত না করার সিদ্ধান্ত নেয়া হচ্ছে আয়োজকদের পক্ষ থেকে।

আজ রোববার (৮ মার্চ, ২০২০) পোল্ট্রি ফেস্ট ২০২০ স্থগিত, সিম্পোজিয়ামের তারিখ অপরিবর্তিত শিরোনামের সংবাদের তথ্য ওয়াপসা বিবি এর পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

আরও পড়ুন: করোনাভাইরাস থেকে রক্ষা পেতে ডব্লিউএইচও’র সতর্কতা ও পরামর্শ