জনস্বাস্থ্য ও নিরাপদ খাদ্যকে

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবি থেকে, এগ্রিকেয়ার২৪.কম: জনস্বাস্থ্য ও নিরাপদ খাদ্যকে বিশেষ গুরুত্ব দিয়ে ফিড তৈরি করে আফতাব ফিড প্রোডাক্টস লিমিটেড বলে জানিয়েছেন ইসলাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু লুৎফে ফজলে রহিম খান শাহরিয়ার।

মঙ্গলবার (৩ মার্চ, ২০২০) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় এর কৃষি অনুষদীয় সম্মেলন ভবনে অনুষ্ঠিত দেশের বেসরকারী ফিড উৎপাদনকারী শীর্ষ প্রতিষ্ঠান আফতাব ফিড প্রোডাক্টস লিমিটেড আয়োজিত ‘চ্যানেল পার্টনার মিট ২০২০’ অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

ময়মনসিংহ বিভাগের মধ্যে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা জেলার শতাধিক পরিবেশক এ সম্মেলনে অংশ গ্রহণ করেন। সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ইসলাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও ওয়ার্লড পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন এর প্রেসিডেন্ট আবু লুৎফে ফজলে রহিম খান শাহরিয়ার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক এটিএম হাবিব উল্লাহ, ফিন্যান্স ও একাউন্টস এর অপারেটিভ ডিরেক্টর গোলাম মোস্তফা, নির্বাহী জিএম নুরুল মোর্শেদ এবং সেলস অপারেশন এর পরিচালক জিএইচএন এরশাদ, হেড অব সাপ্লাইচেইন ম্যানেজমেন্ট কাজী শিব্বির আহমেদ, জেনারেল ম্যানেজার মোঃ শামসুজ্জামানসহ অনেকে।

ইসলাম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবু লুৎফে ফজলে রহিম খান শাহরিয়ার বলেন, আফতাব ফিড লিমিটেড সরকারি সকল দিক নির্দেশনা মেনে সর্বাধিক ভালো ও মান সম্পন্ন ফিড তৈরী করছে।

তিনি বলেন, জনস্বাস্থ্য ও নিরাপদ খাদ্যকে বিশেষ গুরুত্ব দিয়ে ফিড তৈরি করে আফতাব। বিশ্বের সর্বাধুনিক মেশিনে মান সম্মত কাঁচামাল ব্যবহার করে এ ফিড তৈরি করা হয়। এর ফলে ফিডের গুণগত মান বাজারের অন্য যে কোন ফিডের তুলনায় অনেক উন্নত ও সমৃদ্ধ। এসব ফিড ব্যবহার করে খামারিরাও লাভবান হচ্ছেন।

তিনি আফতাব এর ফিডের বাজারজাতকরণে পরিবেশকদের আরও আন্তরিক সহযোগিতা কামনা করে প্রতিষ্ঠানটির উন্নয়ন কার্যক্রমের বিস্তারিত তথ্য তুলে ধরেন। এ সেক্টরে খামারী ও পরিবেশকদের করণীয় সম্পর্কে বিভিন্ন পরামর্শ দেন প্রতিষ্ঠানটির কর্ণধার।

লক্ষ্যমাত্রা অর্জনে পরিবেশকদের সহযোগিতাও কামনা করেছেন দেশের পোল্ট্র্রি খাতের অন্যতম সফল এ উদ্যোক্তা।

সততা আর নীতি নিয়ে ব্যবসা পরিচালনার আহ্বান জানিয়েপরিবেশকদের উদ্দেশ্যে আবু লুৎফে ফজলে রহিম খান শাহরিয়ার বলেন, আমাদের সকলকে সততা ও ন্যায়-নীতির মাধ্যমে ব্যবসা পরিচালনা করতে হবে। আপনারা শুধু ব্যাবসা করছেন না, দেশের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা উন্নয়নে ব্যাপক ভূমিকাও রাখছেন।

আরও পড়ুন: আফতাবের এন্টিবায়োটিক মুক্ত ম্যাজিক সোনালী ফিড খামারির দোরগোড়ায়