নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় ধানক্ষেতে ইঁদুর মারার ফাঁদে কৃষকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

রোববার সকাল ৭টার দিকে উপজেলার চাকামইয়া ইউনিয়নের শান্তিপুর গ্রামে এ ঘটনা ঘটে। ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে আটকে আজিম উদ্দিন মুসল্লি (৭৫) নামে কৃষকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।

নিহত কৃষকের ভাতিজা আল আমিন মুসল্লি জানান, সকালে ফজরের নামাজ পড়ে গবাদিপশুর জন্য ঘাস কাটতে মাঠে যান চাচা আজিম উদ্দিন। ধান ক্ষেতের মাঝের আইল দিয়ে যাওয়ার সময় তিনি বিদ্যুৎস্পর্শ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) আসাদুর রহমান জানান, ধানক্ষেতের মধ্যে প্রায় আধা কিলোমিটার এলাকার মধ্যে রাতের আঁধারে বিদ্যুতের লাইন ছড়িয়ে রাখে একটি চক্র। ক্ষেতের ফসল ইঁদুরে যাতে নষ্ট করতে না পারে এ জন্য এ ফাঁদ পাতা হয়।

ওই বিদ্যুতের ফাঁদে আটকেই কৃষক আজিম উদ্দিন মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে কারা এ বৈদ্যুতিক ফাঁদ পেতে রেখেছেন তা তদন্ত করে দেখা হচ্ছে। নিহত কৃষকের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় থানায় মামলা প্রস্তুতি চলছে।

 

এগ্রিকেয়ার/এমএইচ