শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ১০:০৯
Home > ফসল > কৃষিবিদ সমবায় সোসাইটি লিমিটেডের ১২ সদস্যের নতুন কমিটি গঠন
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad
কৃষিবিদ সমবায় সোসাইটি লিমিটেডের

কৃষিবিদ সমবায় সোসাইটি লিমিটেডের ১২ সদস্যের নতুন কমিটি গঠন

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ২০১৯-২০২১ মেয়াদে কৃষিবিদ সমবায় সোসাইটি লিমিটেডের ১২ সদস্যের নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে কৃষিবিদ ড. নূরুল ইসলাম ভূঁইয়া সভাপতি এবং কৃষিবিদ মোহাম্মদ আবদুস সাত্তার সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত এই কমিটির অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা হলেন সহ-সভাপতি কৃষিবিদ মো. আব্দুল বাতেন, যুগ্ম সম্পাদক কৃষিবিদ এ এইচ ইকবাল আহমেদ, কোষাধাক্ষ্য কৃষিবিদ এসএম ইমদাদুল হক, সদস্য মো. নিজামুল হক, কৃষিবিদ প্রফেসর ড. কামাল উদ্দিন আহম্মদ, কৃষিবিদ ড. বিমল চন্দ্র দে, কৃষিবিদ সারওয়ারী মেহেদী মোবারক, কৃষিবিদ ড. মো. ফরিদ উদ্দীন, কৃষিবিদ ড. মো. গাজী গোলাম মর্তুজা ও কৃষিবিদ মাসুমা ইউনুস।



শনিবার (২৮ সেপ্টেম্বর, ২০১৯) রাজধানীর খামারবাড়ির কৃষি তথ্য সার্ভিসের কনফারেন্স রুমে কৃষিবিদ সমবায় সোসাইটি লিমিটেড এর ৬ষ্ঠ বার্ষিক সাধারণ সভা-২০১৯ এ ২০১৯-২০২১ মেয়াদের জন্য নতুন এ কমিটির নাম ঘোষণা করা হয়।

সোসাইটির সভাপতি কৃষিবিদ ড. এম মো. মতলুবর রহমানের সভাপতিত্বে ষষ্ঠ বার্ষিক সাধারণ সভায় সম্মানিত অতিথির বক্তব্য দেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সাবেক মহাপরিচালক ও কৃষি মন্ত্রণালয়ের বিশেষজ্ঞ পুলের সদস্য কৃষিবিদ মো. হামিদুর রহমান।

সভায় সোসাইটির সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন কৃষিবিদ মো. আবদুস সাত্তার ও কোষাধ্যাক্ষের প্রতিবেদন দেন কৃষিবিদ মো. নিজামুল হক।

৬ষ্ঠ এ বার্ষিক সাধারণ সভায় কৃষিতে বিশেষ কৃতিত্বের জন্য তিনজন গুণী কৃষিবিদকে সম্মাননা দেওয়া হয়। এদের মধ্যে রয়েছেন সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি প্রয়াত কৃষিবিদ আ.কা.মু. গিয়াস উদ্দীন মিল্কী এবং কৃষিবিদ মানজুমুল হক ও কৃষিবিদ ড. এম মতলুবর রহমান।

সম্মানিত অতিথির বক্তব্যে সাবেক ডিএই’র সাবেক মহাপরিচালক কৃষিবিদ মো. হামিদুর রহমান বলেন, সঠিক জায়গায় সঠিক লোককে নিয়োগ দিলে দেশ ও জাতির কোন ক্ষতি হয় না। কৃষিক্ষেত্রে আগামী চ্যালেঞ্জ মোকাবেলায় কৃষিবিদদের সমবায়কে আরো শক্তিশালী করতে হবে।

সভাপতি তার বক্তব্যে বলেন, কৃষিবিদ হিসেবে আমরা অনেক কিছু করেছি আবার সঠিক উদ্যোগের অভাবে অনেক কিছু করতে পারিনি এ সীমাবদ্ধতাকে কাটিয়ে দেশের কৃষিকে আরো এগিয়ে নিতে হবে।

তিনি আরও বলেন, কৃষিবিদ ও তার পরিবার পরিজনদের আর্থিক শ্রী বৃদ্ধির জন্যও সজাগ থাকতে হবে। কারণ কৃষিবিদরা আর্থিকভাবে সংকটগ্রস্থ থাকলে প্রকারান্তে কৃষি ক্ষতিগ্রস্থ হবে। তাই কৃষিবিদদের আর্থিক সচ্ছলতার মাধ্যমে দেশের কৃষিকে আরো উন্নত করতে হবে।

এছাড়া সভায় সোসাইটির সহ-সভাপতি কৃষিবিদ ফজলুর করিম, কৃষি তথ্য সার্ভিসের প্রধান তথ্য অফিসার কৃষিবিদ ড. মো. খালেদ কামালসহ অনেকে বক্তব্য দেন।

কৃষিবিদ সমবায় সোসাইটি লিমিটেডের ১২ সদস্যের নতুন কমিটি গঠন হওয়ায় সমিতির সবাইকে এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।

আরও পড়ুন: নবীন কৃষি কর্মকর্তাদের বেশি বেশি মাঠ পরিদর্শনের তাগিদ কৃষিমন্ত্রীর

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

ক্ষতিকর পোকা চিহ্নিত করতে

ক্ষতিকর পোকা চিহ্নিত করতে কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে; কৃষি সচিব

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ক্ষতিকর পোকা চিহ্নিত করতে কৃষকদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে; কৃষি সচিব মো: …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842