শুক্রবার, ১৮ অক্টোবর ২০১৯, ১০:৩২
Home > ভ্রমণ > ঢাকায় তিনদিনের এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু
2097_ACS_1627_19-Poultry_Dairy-Ad

ঢাকায় তিনদিনের এশিয়ান ট্যুরিজম ফেয়ার শুরু

ভ্রমণ ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ভ্রমণ পিপাসুদের জন্যে নানা আয়োজনে ঢাকায় তিনদিনব্যাপী ‍ট্যুরিজম মেলা শুরু হয়েছে। সেমিনার, চিত্রাঙ্কন, বিভিন্ন বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশের নানা তথ্য মিলছে এ মেলায়।

আজ শুক্রবার (২৮  সেপ্টেম্বর) বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে পর্যটন বিচিত্রার আয়োজনে, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এর সার্বিক সহযোগিতায় এ ট্যুরিজম মেলা শুরু হয়েছে।

৭ম এশিয়ান ট্যুরিজম এ ফেয়ার কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (২৮, ২৯ ও ৩০ সেপ্টেম্বর) সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী এ.কে.এম শাহজাহান কামাল এ মেলার উদ্বোধন করেন। এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন করপোরেশনের চেয়ারম্যান, আখতারুজ জামান খান কবির, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও জাহাঙ্গীর হোসেন এনডিস, ঢাকাস্থ ফিলিপিন্স রাষ্ট্রদূত ভিসিনেট ভিভিনসিও টি বান্ডিলো ও ইন্দোনেশিয়ান রাষ্ট্রদূত মিসেস রিনা পি. সওইমারনোসহ পর্যটন শিল্পের অনেকেই।

আয়োজকেরা জানান, এবারের মেলায় ১২০ টি স্টলে অংশগ্রহণ করছে বাংলাদেশ সহ ভারত, নেপাল, চায়না, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুরের বিভিন্ন পর্যটন সংস্থা। আসন্ন পর্যটন মৌসুমে দেশ ও বিদেশে বেড়ানোর বিভিন্ন আকর্ষণীয় ভ্রমণ অফার, হোটেল, রিসোর্ট বা প্যাকেজ বুকিং সহ বিশেষ ছাড়ের ব্যবস্থা।

মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর মধ্যে রয়েছে হোটেল, মোটেল, রিসোর্ট, ট্যুর অপারেটর, ট্রাভেল শপ, থিমপার্কসহ বিনোদনের আরো অনেক প্রতিষ্ঠান।

মেলায় বৈচিত্র্যময় আয়োজনের মধ্যে রয়েছে, বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ মালয়েশিয়া চেম্বার অব কমার্স এর আয়োজনে পর্যটন বিষয়ক সেমিনার, শিশুদের জন্য “নদীমাতৃক বাংলাদেশ” শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা।

টেকসই পর্যটন বিষয়ে আলোচনার পাশাপাশি থাকবে বিজনেস টু বিজনেস মিটিং। মেলার প্রথম ও দ্বিতীয় দিন বিকেলে রয়েছে বাংলাদেশ, ফিলিপাইন্স ও ইন্দোনেশিয়ার পর্যটন বিষয়ক প্রেজেন্টেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এই মেলার মাধ্যমে পর্যটন শিল্পের একটি পুর্ণাঙ্গ চিত্র দর্শনার্থীদের মাঝে তুলে ধরার প্রচেষ্টা থাকবে।

এবারের ৭ম এশিয়ান ট্যুরিজম ফেয়ার বিশ্ব পর্যটন দিবসের প্রতিপাদ্য বিষয়ের আলোকে পরিকল্পনা করা হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য- অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে মেলায় প্রবেশের ফ্রি এন্ট্রি টিকেট প্রদান, অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে শিশু চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহন, মেলায় অনলাইনে ভ্রমণ  প্যাকেজ ও টিকিট বুকিং এর ব্যবস্থা।

বাংলাদেশ পর্যটন করপোরেশন ও a2i এর যৌথ উদ্যোগে এ বছর বিশ্ব পর্যটন দিবসের প্রতিবাদ্য বিষয় “Tourism and the digital transformation” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে মেলার ১ম দিন।

মেলায় প্রবেশ মূল্য ২০ টাকা। এই লিংকের মাধ্যমে www.dhakadinnercruise.com/atf-entryticket  অনলাইনে রেজিষ্ট্রেশন করলেই মেলার ক্রুজ পার্টনার, ঢাকা ডিনার ক্রুজের সৌজন্যে ইমেইলে পাওয়া যাবে মেলায় প্রবেশের ফ্রি টিকেট। মেলার প্রবেশ কূপণের বিপরীতে বিজয়ীদের জন্য থাকবে র‌্যফেল ড্র এ আকর্ষণীয় গিফট ভাউচার।

মেলায় দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার্থে কুড়িল বিশ্ব রোড থেকে মেলার ভেন্যু পর্যন্ত ফ্রি শার্টেল বাস সার্ভিসের ব্যবস্থা রয়েছে। প্রতিদিন সকাল ১১টা হতে বিকাল ৪টা ও সন্ধ্যা ৭টা থেকে ৮টা পর্যন্ত প্রতি ঘণ্টায় নিয়মিত যাতায়াত করবে।

মেলার আয়োজনে পর্যটন বিচিত্রা, সহযোগী সংস্থা- বাংলাদেশ পর্যটন করপোরেশন ও বাংলাদেশ ট্যুরিজম বোর্ড, ক্রুজ পার্টনার- ঢাকা ডিনার ক্রুজ, ডিজিটাল পার্টনার – বাংলালিংক প্রিয়জন, এন্টাটেইনমেন্ট পার্টনার- ফ্যান্টাসি কিংডম, আই এস পার্টনার- বিওএল, ট্রান্সপোর্ট পার্টনার- শ্যামলী এন.আর ট্রাভেলস ও কনভয়, হসপিটালিটি পার্টনার- লেকউড রেসিডেন্সি, বাইক পার্টনার- ইয়ামাহা।

About এগ্রিকেয়ার২৪.কম

Check Also

বুধবারের পোল্ট্রির ডিম, মুরগির পাইকারি দাম

অর্থ বাণিজ্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আজ বুধবার (১৭ অক্টোবর) সারাদেশের প্রধান প্রধান অঞ্চলের পোল্ট্রির ডিম, মুরগির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম (২০১৭-২০১৯)
সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। নির্বাহী সম্পাদক: মো. আবু খালিদ।
যোগাযোগ: ২৩/৬ আইওনিক প্রাইম, রোড ২, বনানী, ঢাকা ১২১৩।
Email: agricarenews@gmail.com, Mobile Number: 01831438457, 01717622842