অক্টোবর ২৪, ২০১৮ ১১:২২ পূর্বাহ্ণ
Home / কৃষি আবহাওয়া / ‘তিতলি’ প্রবল ঘূর্ণিঝড়ে অবস্থান করছে, বন্দরসমূহে সতর্কসংকেত

‘তিতলি’ প্রবল ঘূর্ণিঝড়ে অবস্থান করছে, বন্দরসমূহে সতর্কসংকেত

আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পশ্চিম মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত ঘূণিঝড় তিতলি উত্তর-উত্তরপশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়ে প্রবল ঘূর্ণিঝড় তিতলি আকারে একই এলাকায় (১৬.২ ডিগ্রি উত্তর অক্ষাংশ এবং ৮৫.৮ ডিগ্রি পূর্ব দ্রাঘিমাংশ) অবস্থান করছে।

এটি আজ সকাল ৬টায় (১০ অক্টোবর) চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৯৪৫ কি.মি. দক্ষিণপশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৯০০ কি.মি. দক্ষিণপশ্চিমে, মংলা সমুদ্রবন্দর থেকে ৮১৫ কি.মি. দক্ষিণপশ্চিমে এবং পায়রা সমুদ্র বন্দর থেকে ৮১৫ কি.মি. দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।

এটি আরও ঘণীভূত হয়ে ‍উত্তর/উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের ৬৪ কি.মি. এর মধ্যে বাতাসের একটানা সর্বোচ্চ গতিবেগ ৯০ কি.মি. যা দমকা অথবা ঝড়ো হাওয়ার আকারে ১১০ কি.মি. পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। প্রবল ঘূর্ণিঝড় কেন্দ্রের নিকটে সাগর বিক্ষুব্ধ রয়েছে।

চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ২ (দুই) নম্বর দূরবর্তী হুঁশিয়ারী সংকেত নামিয়ে তার পরিবর্তে ৪(চার) পুন: চার নম্বর স্থানীয় হুঁশিয়ারী সংকেত দেখানো হয়েছে।

উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থারত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। 

Check Also

রাজধানীতে তিনদিনব্যাপী খাদ্যমেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: হরেক রকমের খাদ্য পণ্যের সমাহার নিয়ে রাজধানীতে খাদ্যমেলা শুরু হয়েছে। বিশ্ব খাদ্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্বত্ব © এগ্রিকেয়ার টোয়েন্টিফোর.কম
উপদেষ্টা সম্পাদক: কৃষিবিদ মো. হামিদুর রহমান। প্রধান প্রতিবেদক: আবু খালিদ
যোগাযোগ: জিপি-জ-১১০, চতুর্থ তলা, মহাখালী ওয়ারলেস গেট, ঢাকা-১২১২
ইমেইল:Email: agricarenews@gmail.com
মোবাইলঃ 01831438457, 01717622842