নিরাপদ খাদ্য ও স্বাস্থ্য

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, এগ্রিকেয়ার২৪.কম: Safe and Healthy Diets for A Zero Hunger World স্লোগান নিয়ে রাজধানী ঢাকায় নিরাপদ খাদ্য ও স্বাস্থ্য বিষয়ে আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন ২২ ফেব্রু; অনুষ্ঠিত হবে। তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া এ সম্মেলনে নিরাপদ খাদ্য, স্বাস্থ্য বিষয়ে নানা তথ্য উঠে আসবে।

আগামী শনিবার (২২ ফেব্রুয়ারি, ২০২০) বাংলাদেশ সোসাইটি ফর সেইফ ফুড (বিএসএসএফ) আয়োজনে সম্মেলনটি রাজধানী ঢাকার ফার্মগেট অবস্থিত বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সোসাইটি ফর সেইফ ফুড (বিএসএসএফ) সভাপতি ও বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) এর চীফ সায়েন্টিফিক অফিসার ড. মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক এম.পি।

তিনি জানান, বৈজ্ঞানিক এ সম্মেলনে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন ইউনিভার্সিটি অব পোট্রা, মালয়েশিয়া এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. আইনি ইদরিস। সম্মেলন বিষয়ে যে কোন প্রয়োজনে ড. মো. রফিকুল ইসলাম ০১৭১৬৩৫০৬২৮, ড. কেএইচএম নাজমুল হোসাইন সাধারণ সম্পাদক, বিএসএসএফ, ০১৭১২-৬২০১৫১ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

সংশ্লিষ্টরা মনে করছেন, নিরাপদ খাদ্য ও স্বাস্থ্য বিষয়ে আন্তর্জাতিক বৈজ্ঞানিক সম্মেলন ২২ ফেব্রু; অনুষ্ঠিত হওয়াতে অনেকেই এখান থেকে অনেক কিছু শিখতে ও জানতে পারবেন। এছাড়া নিরাপদ খাদ্য ও স্বাস্থ্য বিষয়ে সচেতনতাও তৈরি হবে।

বৈজ্ঞানিক এ সম্মেলনের সব খবর এগ্রিকেয়ার২৪.কম তুলে ধরবে। এছাড়া আপনার কোন জিজ্ঞাসা থাকলে আমাদের ম্যাসাঞ্জারে এসএমএস করতে পারেন। আপনার বার্তা কর্তৃপক্ষের কাছে পৌঁছে দিবো।

দেশের বৃহৎ কৃষিভিত্তিক অনলাইন নিউজপোর্টাল এগ্রিকেয়ার২৪.কম সব সময়ই নিরাপদ খাদ্য, স্বাস্থ্য বিষয়ে সমর্থন দিয়ে আসছে। এ বিষয়ে আপনাদের যে কোন লেখা, প্রবন্ধ আমরা পাঠকের কাছে তুলে ধরবো। লেখা পাঠানোর ঠিকানা/ইমেল: agricarenews@gmail.com এছাড়া ফেসবুকেও এসএমএস করতে পারেন।

আরও পড়ুন: নিরাপদ ও পুষ্টিকর খাদ্য ভ্যালু চেইন উন্নয়ন নিয়ে সম্মেলন ২৫ ফেব্রু;