বারি ও এসিআই এগ্রিবিজনেস’র

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বারি ও এসিআই এগ্রিবিজনেস’র মধ্যে প্রযুক্তিগত সহযোগিতা চুক্তি স্বাক্ষর হয়েছে। প্রযুক্তিগত সহযোগিতার লক্ষ্যে দেশের বেসরকারি প্রতিষ্ঠান এসিআই লিমিটেড, এসিআই এগ্রিবিজনেস এর সাথে সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মধ্যে এ প্রযুক্তিগত সহযোগিতা ‍চুক্তি স্বাক্ষর হয়।

এ চুক্তির ফলে বারি’র কাছ থেকে বৈজ্ঞানিক ও প্রযুক্তিগত সহযোগিতা পাবে এসিআই লিমিটেড। এছাড়া বারি’র কোন প্রযুক্তিগত সহযোগিতা দরকার হলে এসিআই লিমিটেড তা দিবে। বুধবার (১৫ জানুয়ারি, ২০২০) দুপুরের দিকে এসিআই সেন্টারে উভয় প্রতিষ্টানের মধ্যে এ চুক্তি স্বাক্ষর হয়।

বারি মহাপরিচালক ড. আবুল কালাম আজাদ এবং এসিআই এগ্রিবিজনেস এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী ড. এফ এইচ আনসারি নিজ নিজ পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

বারি পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ উইং) ড. মো. মিয়ারুদ্দিন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বারি’র এ ঊর্ধতন কর্মকর্তা এগ্রিকেয়ার২৪.কমকে বলেন, এ চুক্তির ফলে উভয় প্রতিষ্ঠান ফসল গবেষণা, উন্নয়ন, উদ্ভাবনসহ প্রযুক্তিগত বিভিন্ন কার্যক্রমে একে অপরকে সহযোগিতা করবে। এসিআই লিমিটেড এর প্রযুক্তিগত কোন সমস্যা হলে বারি সেখানে শতভাগ সহযোগিতা করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বারি’র প্রশিক্ষণ ও যোগাযোগ উইং বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা আসাদুল হক ভূইয়া, এসিআই এগ্রিবিজনেস এর পরামর্শক অধ্যাপক ড. এম এ সিদ্দিকসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে চুক্তির বিষয়ে তথ্য তুলে ধরেন উভয় প্রতিষ্ঠানের ঊর্ধতনেরা।

বারি ও এসিআই এগ্রিবিজনেস’র মধ্যে প্রযুক্তিগত সহযোগিতা চুক্তি স্বাক্ষর সংবাদটির ছবি বারি’র ফেসবুক পেজ থেকে সংগ্রহ করা হয়েছে।

প্রসঙ্গগত, দেশের কৃষিতে এসিআই এগ্রিবিজনেস নতুন নতুন উদ্ভাবন কৃষকের মাঝে ছড়িয়ে দিচ্ছে। এছাড়া প্রতিষ্ঠানটি কৃষি যান্ত্রিকরণে অগ্রণী ভূমিকা রাখছে। এ চুক্তির ফলে আরও বেশি প্রযুক্তিগত সহায়তা বিস্তৃতি হবে দেশের কৃষি ও কৃষকের মাঝে। দীর্ঘদিন ধরে প্রতিষ্ঠানটির এমন সেবায় কৃষকদেরও আস্থা তৈরি হয়েছে।