অধিনায়কের দায়িত্ব পেলেন তামিম

ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশে ক্রিকেট দলের ওয়ানডের অধিনায়কের দায়িত্ব পেলেন তামিম ইকবাল। এর আগে তিনি সহ অধিনায়কের দায়িত্ব পালন করেছেন। এছাড়া অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করার অল্প অভিজ্ঞতা রয়েছে দেশের সেরা এ বাঁহাতি ব্যাটসম্যানের।

আজ রোববার (৮ মার্চ, ২০২০) বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর বোর্ড সভা শেষে এ সিদ্ধান্ত জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আগামী বিশ্বকাপ কে মাথায় রেখেই তামিম ইকবালকে অধিকায়ক হিসেবে নির্বাচন করা হয়ে আগামী দীর্ঘ সময় মাথায় রেখেই তামিম ইকবালকে অধিকায়ক হিসেবে নির্বাচন করা হয়েছে বলে জানান তিনি।

তামিম ইকবাল এর নেতৃত্বে গত জুলাইয়ে শ্রীলঙ্কায় তিনটি ওয়ানডে খেলা হয়েছে। এ সিরিজের অভিজ্ঞতা থেকে বলা হয়ে থাকে যে, অধিনায়কত্বের চাপে তামিম নিজে ভালো করতে পারেন নি। দলও হয়েছে ধবলধোলাই।

মাশরাফি বিন মর্তুজা সেচ্ছায় অবসর নেয়ার দুই দিনের ব্যবধানে ওয়ানডে অধিনায়কের নাম ঘোষণা করলো বিসিবি। ওয়ানডের নতুন অধিনায়ক নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে মিরপুর শেরেবাংলা বৈঠকে করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালকরা।

সভা শেষে বিসিবি সভাপতি দেশের ওয়ানডের ক্রিকেটে নতুন অধিনায়কের নাম ঘোষণা করেন নাজমুল হাসান পাপন।

এ সময়ে তিনি বলেন, আমরা চাই সে লম্বা সময়ের জন্য অধিনায়কের দায়িত্ব পালন করুক।

নিষেধাজ্ঞা কাটিয়ে সাকিব আল হাসান দলে ফিরলে নেতৃত্বে পরিবর্তন হবে কিনা এমন প্রশ্নের উত্তরে পাপন জানান, এই বিষয় নিয়ে আজ বোর্ড পরিচালকরা আলোচনা করেছেন। তামিমকে লংটাইমের জন্য অধিনায়ক হিসেবে নির্বাচিত করার বিষয়টি চূড়ান্ত করা হয়।

সাকিব আল হাসানের অবর্তমানে টি-টোয়েন্টি ও টেস্ট দলের নেতৃত্বে যথাক্রমে আছেন অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হক।

বাংলাদেশ ক্রিকেট দলের নতুনভাবে অধিনায়কের দায়িত্ব পেলেন তামিম ইকবাল এমন সংবাদে তাকে এগ্রিকেয়ার২৪.কম এর পক্ষ থেকে অভিনন্দন ও শুভ কামনা জানানো হয়েছে। আগামীর পথ চলা আরও সুন্দর হোক এই শুভ কামনা সব সময়ই রইলো।

আরও পড়ুন: বাংলাদেশে প্রথমবারের মতো করোনা ভাইরাসে তিনজন শনাক্ত