নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: চাষিদের উৎপাদিত নিরাপদ মাছ অনলাইনের মাধ্যমে কিনতে পারবেন ভোক্তারা।

এ লক্ষ্যে নিরাপদ মৎস্য উৎপাদন ও বিপণণের জন্যে চাষিদের সহায়তা দিতে অনলাইন শপিং প্লাটফরম পারমিদার সাথে আর্থিক সহায়তা চুক্তি (sub-grant agreement) সম্পাদন করেছে ফিড দ্যা ফিউচার বাংলাদেশ অ্যাকোয়াকালচার অ্যান্ড নিউট্রিশন অ্যাক্টিভিটি।

আমেরিকান দাতা সংস্থা ইউএসএআইডি’র অর্থায়নে পাঁচ বছর মেয়াদি এই অ্যাক্টিভিটি বাস্তবায়ন করছে আন্তর্জাতিক গবেষণা সংস্থা ওয়ার্ল্ডফিশ।

রোববার (৩০ সেপ্টেম্বর) রাজধানীর বনানী ওয়ার্ল্ডফিশ কার্যালয়ে ওয়ার্ল্ডফিশ’র কান্ট্রি ডিরেক্টর ও ফিড দ্যা ফিউচার বাংলাদেশ অ্যাকোয়াকালচার অ্যান্ড নিউট্রিশন অ্যাক্টিভিটি’র চিফ অব পার্টি ড. ম্যালকম ডিকসন ও পারমিদা’র সিইও আবু দারদা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ি, পারমিদা সাতক্ষীরা, গোপালগঞ্জ ও ফরিদপুর অঞ্চলে রেজিস্টার্ড কৃষকদল গঠনের পাশাপাশি এসব কৃষকদের নিরাপদ মৎস্য উৎপাদনের জন্য কারিগরী সহায়তা দেবে।

মোবাইল অ্যাপ্লিকেশন্সের মাধ্যমে বিভিন্ন তথ্য সহায়তার মাধ্যমে পারমিদা চাষি পর্যায়ে নিরাপদ মৎস্য উৎপদানে সহায়তা করবে এবং চাষিদের উৎপাদিত নিরাপদ মাছ ভোক্তাদের কাছে বিপণণ করবে।

ফিড দ্যা ফিউচার বাংলাদেশ অ্যাকোয়াকালচার অ্যান্ড নিউট্রিশন অ্যাক্টিভিটি, কমিউনিকেশন্স স্পেশালিস্ট এ ডব্লিউ এম আনিসুজ্জামান এগ্রিকেয়ার২৪.কম কে এসব তথ্য নিশ্চিত করেছেন।