অফিস করছেন কৃষিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪: ঈদের ছুটি শেষ করেই অফিস করছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। এ সময়ে তিনি বোরো ধানসহ মাঠের সব ফসলের খোঁজ খবর নেন। পাশাপাশি বিভিন্ন কৃষি কর্মকর্তাদের সাথেও কথা বলেন।

আজ রোববার (১৬ মে) বাংলাদেশ সচিবালয়ে কৃষি মন্ত্রী নিজ কক্ষে বসে অফিসের কাজ সারেন। এ সময়ে তিনি বলেন, খাদ্য উৎপাদন অব্যাহত রাখা ও তা আরও বৃদ্ধি করতে আমাদের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মীরা করোনাকালে জীবনের ঝুঁকি নিয়েও সম্মুখ সারির যোদ্ধাদের মতো কঠোর পরিশ্রম করে যাচ্ছেন।

ড. আব্দুর রাজ্জাক স্বাস্থ্যবিধি মেনে কাজের এ ধারা অব্যাহত রাখা ও আরও গতিশীল করার জন্য সকল স্তরের কর্মকর্তা-কর্মচারিদেরকে আহ্বান জানান। এছাড়া কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো: মেসবাহুল ইসলাম ও ঊর্ধ্বতন কর্মকর্তারাও অফিস করেছেন।

এদিকে আগামী বছর ২০২২ সালে বাংলাদেশ-নেদারল্যাণ্ডের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্ণ হবে। এ উপলক্ষে নেদারল্যান্ডে অনুষ্ঠিত হবে ‘৭ম আন্তর্জাতিক হর্টিকালচার এক্সিবিশন’। এ এক্সিবিশন বিষয়ে কৃষিমন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে সভা করেন।

সভায় প্রদর্শনীতে দেশের কৃষিপণ্য ও সম্ভাবনাকে তুলে ধরতে ‘বাংলাদেশ ডে’ পালনের জন্য নেদারল্যান্ডকে অনুরোধ জানানোর সিদ্ধান্ত নেয়া হয়। কৃষি মন্ত্রণালয় সূত্র জানায়, এক্সিবিশনে কৃষিতে বাংলাদেশের অভূতপূর্ব সাফল্য, এ দেশের কৃষিপণ্য ও সম্ভাবনাকে তুলে ধরতে ‘বাংলাদেশ ডে’ পালনের জন্য নেদারল্যান্ডকে অনুরোধ জানানোর সিদ্ধান্ত নেয়া হয়।

অফিস করছেন কৃষিমন্ত্রী, কথা বললেন কৃষিকর্মকর্তাদের সাথে শিরোনামের সংবাদের তথ্য কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো: কামরুল ইসলাম ভূইয়া এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, করোনা মহামারিতে কৃষি মন্ত্রণালয়ের সব শ্রেণির কর্মকর্তারা শুরু থেকেই মাঠ ও অফিসে কাজ করে যাচ্ছেন। কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক নিজেও দেশের বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে কৃষির সার্বিক কাজ তত্ত্বাবধান করে যাচ্ছেন। ইতিমধ্যে অনেক কৃষি কর্মকর্তা করোনায় প্রাণ হারিয়েছেন। এরপরও থেমে নেই সম্মুখ সারির যোদ্ধা হিসেবে ‍কৃষি মন্ত্রণালয়ের কর্মকর্তাদের কাজ।

কৃষির সব ধরণের তথ্য জানতে আমাদের সাথেই থাকুন। আপনার এলাকার কৃষির যে কোন সংবাদ আমাদের পাঠাতে পারেন। আমরা আপনার পাঠানো ছবি, সংবাদ ও ভিডিও তুলে ধরবো। কৃষির যত্নে কৃষকের পাশে স্লোগান নিয়ে দেশের সবচেয়ে বড় কৃষিভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম কাজ করে যাচ্ছে।