নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: অবশেষে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকা চুরি হওয়া ১৬টি গরু ও ২ মহিষ উদ্ধার করেছে গাজীপুর গোয়েন্দা (ডিবি) পুলিশ। ঢাকার তুরাগ থানার দিয়াবাড়ি এলাকায় আবুল কাশেমের গরুর ফার্ম থেকে গরুগুলো উদ্ধার করা হয়।

এসময় দুই ডাকাত সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। আজ মঙ্গলবার (২৫ মে ২০২১) দুপুরে সংবাদ সম্মেলন করে গাজীপুরের পুলিশ সুপার এস এম শফিউল্লাহ এ তথ্য জানান।

গ্রেফতারকৃত ডাকাত সদস্যরা হলো, ঢাকার তুরাগ থানার দিয়াবাড়ি এলাকার মৃত আরব আলীর ছেলে মো. আবুল কাশেম (৪৩) ও জামালপুর সদর থানা পুলিশের নান্দিনা এলাকার মৃত চাঁন মিয়ার ছেলে মনির হোসেন (২৫)।

 সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত রোববার রাজশাহী সিটি হাট থেকে ট্রাকযোগে ১৬টি গরু ও ২ মহিষ নিয়ে গরু ব্যবসায়ীরা মুন্সিগঞ্জের উদ্দেশ্যে রওনা হন। ট্রাকটি গত ২৪ মে ভোরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় পৌঁছায়। এসময় একটি গরু অসুস্থ হয়ে গেলে তারা ট্রাকটি থামায়।

এ সময় একটি মাইক্রোবাসযোগে ৭/৮ জন ডাকাত সদস্য ডিবি পুলিশ পরিচয় দিয়ে গরু ব্যবসায়ীদের অস্ত্রের মুখে জিম্মি করে মারধর করে মাইক্রোবাসে তুলে নেয়। পরে ওই ব্যবসায়ীদের গাজীপুরের রাজেন্দ্রপুর এলাকায় হাত-পা বেঁধে ফেলে চলে যায় এবং গরু বোঝাই ট্রাকটি ডাকাত সদস্যরা চন্দ্রা থেকে ঢাকার তুরাগ থানার দিয়াবাড়ি এলাকায় আবুল কাশেমের গরুর ফার্মে নিয়ে যায়।

পরে অভিযান চালিয়ে সোমবার (২৪ মে) রাতে ওই ফার্ম থেকে ১৫টি গরু ও ২টি মহিষ উদ্ধার করা হয়। একটি গরু অসুস্থ হয়ে ওই ফার্মে মারা গেছে। এসময় ওই ফার্ম থেকে সদস্য মো. আবুল কাশেম ও মনির হোসেনকে গ্রেফতার ও ট্রাক উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা হয়েছে।

এগ্রিকেয়ার/এমএইচ