দেশের তিন বিভাগের বিভিন্ন স্থানে ঝোড়ো হাওয়াসহ বষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। তবে দেশের বিভিন্ন স্থানে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। পাশাপাশি আবহাওয়া শুষ্ক থাকার সম্ভাবনা রয়েছে।

শনিবার (২০ এপ্রিল) সন্ধ্যা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে আবহাওয়ার পূর্বাভাসে এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এতে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তার সংলগ্ন এলাকায় অবস্থান করছে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

বৃষ্টিপাতের তথ্যে বলা হয়েছে, ময়মনসিংহ সিলেট ও চট্টগ্রাম বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশ সহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের তথ্যে বলা হয়েছে, রাজশাহী ও পাবনা জেলাসহ খুলনা বিভাগের ঢাকা বিভাগের উপর দিয়ে তীব্র তাপপ্রবাহ এবং ময়মনসিংহ ও মৌলভীবাজার, ফেনী, কক্সবাজার, চাঁদপুর ও রাঙ্গামাটি জেলাসহ রাজশাহী, বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।