নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আগামীকালের আবহাওয়ার পূর্বাভাস জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সিলেটে ও রাঙ্গামাটিতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে দিনের ও রাতের তাপমাত্রা বাড়তে পারে। গত ২৪ ঘন্টায় দেশের কোথাও বৃষ্টিপাত হয়নি।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো: শাহীনুল ইসলাম জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আজ রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর (বিএমডি) জানিয়েছে,  সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা বাড়তে পারে।

গত ২৪ ঘন্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলিসিয়াস রেকর্ড করা হয়েছে সিলেট ও রাঙ্গামাটিতে। গত ২৪ ঘন্টায় দেশের সর্বনিন্ম তাপমাত্রা ১৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তেঁতুলিয়া। ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৪ দশমিক ২ ডিগ্রি ও সর্বোনিম্ন তাপমাত্রা ২২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস আরও জানায়, ঢাকায় বাতাসের গতি দক্ষিণ-পূর্ব/দক্ষিণ দিক থেকে ঘন্টায় (০৬-১২) কিঃ মিঃ । আজ সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৩৬ শতাংশ। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬ টা ০৭ মিনিট আর আগামীকাল সূর্যোদয় ভোর ৬টা ১০ মিনিটে।

 

এগ্রিকেয়ার/এমএইচ