নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আগামীকাল দুই বিভাগে গুড়ি গুড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ শনিবার (২০ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ একে এম নাজমুল হক জানান, আগামী ২৪ ঘন্টার আবহাওয়ায় দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে। সেইসাথে অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে, রংপুর ও রাজশাহী বিভাগের দু-এক জায়গায় গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্নদক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে দক্ষিণপশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ গুরত্বহীন হয়ে পড়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

ঢাকায় বাতাসের গতি ও দিক উত্তর /উত্তর-পশ্চিম দিক থেকে ঘন্টায় (০৮-১২) কিঃ মিঃ। আজ সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৮%। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ০৫ টা ১১ মিনিট।

আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ০৬ টা ১৭ মিনিটে। আগামী ৪৮ ঘন্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে। আগামী ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়া অফিস আরো জানায়, আজ সর্বোনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গল ১৩.৬ দশমিক ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুন্ড ও কক্সবাজার ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস।

এগ্রিকেয়ার/এমএইচ