নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক ‍জায়গায় এবং ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থয়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার পূর্বাভাসে আবহাওয়াবিদ ফজলুর রশিদ সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলেন, ঃ রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু
জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে ।

পূর্বাভাসে আরোও বলা হয়, আজ সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক দক্ষিণ/দক্ষিণপূর্বদিক থেকে (১০-১৫) কিঃ মিঃ। সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৭৫%। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ০৬ টা ০০ মিনিট। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ঃ ভোর ০৫ টা ৪৫ মিনিটে। ৪৮ ঘন্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) বৃষ্টিপাত প্রবনতা বৃদ্ধি পেতে পারে।
বর্ধিত ৫ (পাঁচ) দিনের আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

সিনপটিক অবস্থাঃ উত্তর মধ্যপ্রদেশ ও তৎসংলগ্ন এলাকায় একটি সুস্পষ্ট লঘুচাপ অবস্থান করছে । মৌসুুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, ,সুষ্পষ্ট লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, পশ্চিম বঙ্গ এবং বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে যা বললো দফতর শিরোনামে সংবাদের তথ্য বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে নেওয়া হয়েছে।

এগ্রিকেয়ার/এমএইচ