নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ রোববার (২১ নভেম্বর) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা কমতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আজ সন্ধ্যা ০৬ টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে সিনপটিক অবস্থা পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। লঘুচাপের বর্ধিতাংশ দক্ষিণ বঙ্গোপসাগর থেকে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানতঃ শুষ্ক থাকতে পারে।

আজ ঢাকায় বাতাসের গতি ও দিক উত্তর-পশ্চিম/পশ্চিম দিক থেকে ঘন্টায় (০৫-১০) কিঃ মিঃ। আজ সন্ধ্যা ০৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৮%। আজ ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ০৫ টা ১১ মিনিট।

আগামীকাল ঢাকায় সূর্যোদয় ভোর ০৬ টা ১৮ মিনিটে। ৪৮ ঘন্টার আবহাওয়ার অবস্থা (২ দিন) এ সময়ের শেষের দিকে রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে।

আবহাওয়া অফিস আরো জানায়, আজ সর্বোনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়া ১৫.৭ দশমিক ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা সীতাকুন্ড ও কক্সবাজার ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস।

এগ্রিকেয়ার/এমএইচ