নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আগামী ৩ দিন যেসব অঞ্চলে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা জোরালো সেসব অঞ্চলের আবহাওয়ার পরিস্থিতি জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর

আজ রোববার (৯ মে) সকাল ৯ টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানিয়েছে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট, ঢাকা, খুলনা, চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং বরিশালে অস্থায়ী ভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি শুরু হতে পারে। এছাড়াও আগামী ৩ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আজ সকাল ৬ টা পর্যন্ত ২৪ ঘন্টার বৃষ্টিপাতের পরিমাণে দেখা যায় খুলনা সর্বোচ্চ ৩৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে। দেশের ১৫ অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। সামান্য বৃষ্টি হয়েছে বরিশাল ও পটুয়াখালী।

সন্দীপ ৪ মিলিমিটার, রাঙ্গামাটি ২, মাইজদীকোর্ট ৩, হাতিয়া ২৪, সিলেট ৫, রাজশাহী ২, বগুড়া  ৩২, বদলগাছী ২১,রংপুর  ৬, দিনাজপুর ২, রাজারহাট ০৪, খেপুপাড়া ৩৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে  খুলনা ৩৬.৮ এবং ও সর্বনিম্ন তাপমাত্রা রাজারহাট ২১ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে ঢাকার বাইরের বাতাসের গতি ও দিক: দক্ষিণপশ্চিম/পশ্চিম দিক থেকে ঘণ্টায় (১০-১৫) কি.মি.। অস্থায়ী দমকায় (৪০-৫০) কিলোমিটার হতে পারে।

আজ সকাল ৬ টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিলো ৭৮%। ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৬.৩২ মিনিটে। আগামীকাল ঢাকায় সূর্যোদয় ৫ টা ১৯ মিনিটে।

আগামী ৩ দিন যেসব অঞ্চলে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি সংবাদটির তথ্য জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

পাঠক আপনার এলাকার আবহাওয়াসহ কৃষির সব ধরণের সংবাদ আমাদের জানাতে পারন। আমরা তা তুলে ধরবো আপনার নাম, ঠিকানা ও ছবি সহ। কৃষির যত্নে কৃষকের সাথে স্লোগান নিয়ে দেশের সবচেয়ে বৃহৎ ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম কৃষির সব ধরণের সংবাদ তুলে ধরছে। আমাদের কাছে লেখা পাঠানোর ঠিকানা [email protected] এছাড়া ফেসবুক পেজেও জানাতে পারেন আপনাদের লেখা। ফেসবুকে লেখা পাঠাতে এখানে ক্লিক করুন।

এগ্রিকেয়ার/এমএইচ