নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আবার শুরু হচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য বিক্রি।নিম্নআয়ের মানুষের জন্য সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি করছে সরকারি সংস্থা টিসিবি। গত ২৭ জানুয়ারি থেকে টিসিবির ট্রাক সেল কার্যক্রম বন্ধ রয়েছে, যা ছয়দিন পর আবার শুরু হবে।

আজ বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে টিসিবি।

টিসিবি জানায়,আগামীকাল বৃহস্পতিবার থেকে সংস্থাটি ট্রাক সেল কার্যক্রম শুরু করবে। চলতি ২০২১-২২ অর্থবছরে অষ্টমবারের মতো এ কার্যক্রম শুরু করতে যাচ্ছে টিসিবি। দেশের সব মহানগর, জেলা ও উপজেলার ডিলার পয়েন্টে টিসিবির ভ্রাম্যমাণ ট্রাকে করে পেঁয়াজ, মসুর ডাল, চিনি ও সয়াবিন তেল বিক্রি করা হবে। ২২ ফেব্রুয়ারি এ কার্যক্রম চলবে।

এ কার্যক্রম আগামী ২২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। তবে সরকারি এ সংস্থাটি আবারো মসুর ডালের দাম বাড়িয়েছে। এবার প্রতি কেজিতে ৫ টাকা বাড়িয়ে ভোক্তা পর্যায়ে কেজি দরে বিক্রি করবে ৬৫ টাকা ।

ডালের দাম বাড়ানোর বিষয়ে জানতে চাইলে টিসিবির মুখপাত্র হুমায়ূন কবির বলেন,বাজার দরের সঙ্গে দাম সমন্বয়ের জন্য ডালের দাম ৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে।’

পড়তে পারেন: মাসের শুরুতেই দাম বাড়লো তেল-পেঁয়াজের, কমলো চাল-ডালের

প্রসঙ্গত,  ট্রাক থেকে একজন ক্রেতা প্রতি কেজি চিনি ৫৫ টাকায়, মসুর ডাল ৬৫ টাকায়, সয়াবিন তেল প্রতি লিটার ১১০ টাকায় এবং পেঁয়াজ প্রতি কেজি ৩০ টাকায় কিনতে পারবেন। একজন ক্রেতা সর্বনিম্ন দুই থেকে সর্বোচ্চ পাঁচ কেজি পেঁয়াজ, দুই কেজি মসুর ডাল, দুই কেজি চিনি ও দুই লিটার সয়াবিন তেল কিনতে পারবেন।

এগ্রিকেয়ার/এমএইচ