সজিব ইসলাম, চারঘাট (রাজশাহী) প্রতিনিধি: পবিত্র রমজান মাস ও আসন্ন ঈদুল ফিতরে মাংসের দাম নির্ধারণ করে দিয়েছে চারঘাট উপজেলা প্রশাসন। নির্ধারিত দামের চেয়ে বেশি দামে বিক্রি করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা।

বৃহস্পতিবার (৬ মে ২০২১) দুপুর ১২ টায় উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা টাস্কফোর্স কমিটির সভায় সকল সদস্যদের মতামতের ভিত্তিতে মাংসের দাম নির্ধারণ করা হয়।

রমজান মাসে ও আসন্ন ঈদুল ফিতরে গরুর মাংস প্রতি কেজি ৫০০ টাকা এবং খাসীর মাংস প্রতি কেজি ৭৫০ টাকা কেজি দরে বিক্রি করতে হবে। এই মূল্য সর্বোচ্চ বাজার দর হিসেবে বিবেচিত হবে। উপজেলার সকল হাট বাজারে এই দাম নির্ধারিত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরার সভাপতিত্বে টাস্কফোর্স কমিটির সভায় উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা ওয়ালিউল্লাহ মোল্লা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফিরোজ আহমেদ, খাদ্য কর্মকর্তা মলিউজ্জামান, চারঘাট বাজার কমিটির সভাপতি চাঁন মিয়া, সরদহ বাজার কমিটির সভাপতি তনু আহমেদ, নন্দনগাছী বাজার কমিটির সভাপতি রেজাউল করিম, রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ (সনি) প্রমুখ।

মাংসের দাম নির্ধারণ সম্পর্কে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরা বলেন, ‘এই দরের বাইরে বেশি দাম নিলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

এসময় মাংস ব্যবসায়ীদের কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে স্বাস্থ্যসম্মত ও হালাল উপায়ে পশু জবাই, বাসি-পচা মাংস বিক্রি না করা এবং মাংসের মূল্যতালিকা দৃশ্যমান স্থানে প্রদর্শন করা অন্যতম।

এ্রগ্রিকেয়ার/এমএইচ