ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: প্রাণঘাতি নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সারাদেশে আরও ২৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৭৪৭-এ। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন আরো ১ হাজার ৬৯৬ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ লাখ ৯৪ হাজার ৮২৭-এ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

আরও পড়ুন: করোনা মোকাবেলায় মসজিদে প্রচারের আহ্বান ইসলামিক ফাউন্ডেশনের

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এতে দেশের ১১০টি পরীক্ষাগারের তথ্য তুলে ধরে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৬১১টি নমুনা সংগৃহীত হয়েছে। এসময়ে আগের কিছু নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৯৫৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হল ২২ লাখ ২১ হাজার ৩৬৯টি নমুনা।

একদিনে সুস্থ হয়ে উঠেছেন আরো ১ হাজার ৬৮৭ জন রোগী। এ নিয়ে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৩ লাখ ১০ হাজার ৫৩২ জন হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৪ জনের মধ্যে পুরুষ ১৮ জন এবং নারী ছয়জন। এ পর্যন্ত মৃত ৫ হাজার ৭৪৭ জনের মধ্যে পুরুষ ৪ হাজার ৪২২ জন; যা শতাংশের হিসাবে ৭৬ দশমিক ৯৪ শতাংশ এবং নারী রয়েছেন ১ হাজার ৩২৫ জন; যা শতাংশের হিসাবে ২৩ দশমিক ০৬ শতাংশ।

মৃতদের বয়স বিভাজনে বলা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ২১ থেকে ৩০ বছর বয়সী রয়েছেন একজন, ৪১ থেকে ৫০ বছরের দুজন, ৫১ থেকে ৬০ বছরের আটজন এবং ষাটোর্ধ্ব বয়সের মারা গেছেন ১৩ জন।

গেল ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মারা গেছেন যথারীতি ঢাকাতেই, ১৪ জন। এছাড়াও চট্টগ্রামে ছয়জন, খুলনায় তিনজন এবং সিলেটে একজন মারা গেছেন। এদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

আরও পড়ুন: কৃষিতে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় প্রস্তুত থাকার নির্দেশ কৃষিমন্ত্রীর

গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম আক্রান্ত শনাক্তের পর দ্রুত সারা বিশ্বে ছড়িয়ে পড়ে নভেল করোনাভাইরাস। মৃত্যুপুরীতে পরিণত হয় বিশ্বের অধিকাংশ এলাকা। বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় ১৮ মার্চ।

একদিনে আরও ২৪ জনের প্রাণ নিলো করোনা শিরোনামে সংবাদের তথ্য জাগো নিউজ থেকে সংগ্রহ করা হয়েছে।

এগ্রিকেয়ার / এমবি