ডেস্ক প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশের শীর্ষস্থানীয় কৃষিভিত্তিক প্রতিষ্ঠান এসিআই ফর্মুলেশন্‌স লিমিটেড ও ভারতের স্বনামধন্য এগ্রো-কেমিক্যাল প্রতিষ্ঠান UPL (ইউ.পি.এল) এর মধ্যে ব্যবসায়িক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এ চুক্তির ফলে বাংলাদেশের কৃষকের কাছে আধুনিক ও উন্নত মানের বালাইনাশক পৌঁছে দিবে এসিআই ফর্মুলেশন্‌স লিমিটেড এর হয়ে এ সি আই ক্রপ কেয়ার।

এ সি আই ফর্মুলেশন্‌স লিমিটেড এর পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস ও UPL’র পক্ষ থেকে প্রতিষ্ঠানটির কান্ট্রি হেড (বাংলাদেশ) মোস্তফা কামাল চুক্তিটি স্বাক্ষর করেন।

চুক্তির বিষয়ে এসিআই ক্রপ কেয়ার এর পক্ষ থেকে এগ্রিকেয়ার২৪.কমকে জানানো হয়, এই চুক্তির মাধ্যমে এখন থেকে UPL এর বিভিন্ন আধুনিক ও উন্নতমানের বালাইনাশক পণ্যসমূহ এ সি আই ফর্মুলেশন্‌স লিমিটেড এর হয়ে এ সি আই ক্রপ কেয়ার বাংলাদেশে বাজারজাত করবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে UPL এর স্থানীয় প্রতিনিধিবৃন্দ এবং এ সি আই ফর্মুলেশন্‌স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক সুস্মিতা আনিস সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, UPL ভারতের বৃহত্তম কৃষি রাসায়নিক উৎপাদনকারী প্রতিষ্ঠান। এছাড়াও, এটি বিশ্বের শীর্ষ পাঁচটি এগ্রো-কেমিক্যাল উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে একটি।

আর দেশের অন্যতম কৃষিভিত্তিক প্রতিষ্ঠান এ সি আই ফর্মুলেশন্‌স লিমিটেড সর্বদা কৃষকদের মাঝে গুনগতমানের বালাইনাশক পণ্য সরবরাহকরনের মাধ্যমে ফসলের উৎপাদনশীলতা বৃদ্ধিতে সচেষ্ট।

এরই ধারাবাহিকতায় এখন থেকে UPL এর গুনগতমানের পণ্যসমূহ বাংলাদেশের কৃষকদের দ্বোরগোড়ায় পৌঁছে দিয়ে দেশের সামগ্রিক কৃষি উন্নয়নে কাজ করার ক্ষেত্রে আরো এক ধাপ এগিয়ে গেলো এ সি আই ফর্মুলেশন্‌স লিমিটেড।