নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের কয়েক অঞ্চলে শৈত্য প্রবাহিত হওয়ার দরুণ এবার কঠিনি শীত পড়েছে। বেশিরভাগ সময় ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় নিচে ছিল আবহাওয়া। তবে, কঠিন শীতের মধ্যেই বৃষ্টির পূর্বাভাস দিলো বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

আজ শনিবার (৮ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো: আব্দুল হামিদ মিঞা জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের অনেক জায়গায় মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কিছু কিছু জায়গায় দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। আপাতত শৈত্য প্রবাহ নেই। তবে, আগামী ৪৮ ঘন্টা (২) দিনের মধ্যে বৃষ্টিপাত হতে পারে। বর্ধিত ৫ দিনে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে ।

প্রিয় পাঠক, সারাদেশের একমাত্রা কৃষিভিত্তিক জনপ্রিয় অনলাইন পত্রিকা agricare24.com. ঘুরে আসুন আমাদের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল থেকে। লিংকে ক্লিক করুন: https://www.facebook.com/agricare24/?ref=pages_you_manage ও https://www.youtube.com/channel/UCGV-37lvaNwXaCZun2Xk3Fg

সিনটপিক অবস্থা বিষয়ে জানান, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়া ০৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। ঢাকায় তাপমাত্রা সর্বোচ্চ ২৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সন্দীপ ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।

আজ সন্ধ্যা ৬ টায় ঢাকায় উত্তর অথবা উত্তরপশ্চিম দিক থেকে ঘন্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৭ শতাংশ। ঢাকায় আগামীকাল সূর্যাস্ত সন্ধ্যা ৫ টা ২৮ মিনিটে এবং আগামিকাল সূর্যোদয় হবে ভোর ৬ টা ৪৩ মিনিটে।

এগ্রিকেয়ার/এমএইচ