মো আমান উল্লাহ, বাকৃবি, এগ্রিকেয়ার২৪.কম: নানা আয়োজনের মধ্যে দিয়ে কৃষি বিশ্ববিদ্যালয় কলেজের (কেবি কলেজ) ৩৭ তম প্রতিষ্ঠা বার্ষীকি উদযাপিত হয়েছে।

কেবি কলেজের ৩৭ বছর পূর্তি উপলক্ষে ২ দিন ব্যাপী ‘কলেজ ডে, কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও নবীনবরণ’ অনুষ্ঠানের আয়োজন করে কলেজ কতৃপক্ষ।

২৫ সেপ্টেম্বর (রবিবার) দিবসটি উদযাপন উপলক্ষে কলেজ প্রাঙ্গনেই সারাদিনব্যাপী আয়োজিত হয় বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচী।

সকাল ৮ টা ৪৫ এ আনন্দর‍্যালির মাধ্যমে শুরু হয় বর্ণাঢ্য এ উদযাপন। এরপর জাতীয় সংগীতের সাথে সাথে জাতীয় পতালা উত্তোলন করেন কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান অধ্যাপক ড. এ. কে. এম. জাকির হোসেন। এরপরে শান্তির প্রতীক হিসেবে পায়রা অবমুক্ত করেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান। কলেজের প্রতিষ্ঠা দিবসে শিক্ষার্থী ও শিক্ষকদের মিলিত অংশগ্রহণে কেক কাটা হয়।

শিক্ষার্থীদের অংশগ্রহণে এরপর আয়োজিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। নাটক, কবিতা আবৃত্তি, নাচ ও গান পরিবেশনায় স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ ছিলো কলেজের সকল শিক্ষার্থীদের।

প্রথম দিন শনিবার (২৪ সেপ্টেম্বর) কলেজের নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়। এরপর কলেজ থেকে বিভিন্ন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজে চান্সপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদান করা হয়।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো রফিকুল ইসলাম। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অলিলা গ্রুপ ও ওয়েজ আর্নার্স কল্যানবোর্ডের পরিচালক প্রকৌশলী ফকরুল ইসলাম।

প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন। এছাড়াও কলেজের অন্যান্য শিক্ষক ও কলেজের গভর্নিং বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

এগ্রিকেয়ার/এমএইচ