নিজস্ব প্রতিবেদক: দেশের সবচেয়ে জনপ্রিয় ও বৃহৎ কৃষিভিত্তিক ডিজিটাল বিভাগ ও নিউজ পোর্টাল এগ্রিকেয়ার২৪.কম’এ (www.agricare24.com) তিন বিষয়ে একাধিক জনকে নিয়োগ দেওয়া হবে।

বৃহস্পতিবার (২১ মার্চ) এগ্রিকেয়ার২৪.কম এর প্রশাসন বিভাগ পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। আগামী ৩০ মার্চের মধ্যে আগ্রহীদের জীবন বৃত্তান্তসহ যোগাযোগ করার জন্য বলা হয়েছে।

পদ: ১. মাল্টিমিডিয়া রিপোর্টার। কাজের যোগ্যতা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ, বিভিন্ন বিষয়ের ভিডিও ধারণ/সংগ্রহের সক্ষমতা, নির্ভুল প্রতিবেদন লেখা, প্রতিবেদন সম্পাদনা, বিভিন্ন অনুষ্ঠানে প্রতিবেদন কাভারেজের সক্ষমতা থাকতে হবে। প্রতিবেদনের জন্য তথ্য সংগ্রহ ও সবার সাথে যোগাযোগে দক্ষ হতে হবে। পড়াশোনা: স্নাতক পাশ হতে হবে। কাজের দক্ষতা থাকলে শিক্ষার্থীরাও আবেদন করতে পারবেন। সর্বপরি কৃষি বিষয়ে প্রতিবেদন তৈরিতে আগ্রহী থাকতে হবে।

পদ: ২. ভিডিও এডিটর। কাজের যোগ্যতা: যে কোনো ধরণের ভিডিও এডিটের কাজে দক্ষতা থাকতে হবে। ভিডিও এডিটর পদে কমপক্ষে দুই বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ফেসবুক, ইউটিউবের কপি রাইট সম্পর্কে ধারণা থাকতে হবে। পড়াশোনা: স্নাতক পাশ হতে হবে। কাজের দক্ষতা থাকলে শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য।

পদ: ৩. নিউজ এডিটর। কাজের যোগ্যতা: বিভিন্ন ধরণের প্রতিবেদন সম্পাদনার কাজে পারদর্শী হতে হবে। ডেস্কে থেকে তথ্য সংগ্রহ করে প্রতিবেদন তৈরিতে দক্ষ হতে হবে। বাংলা থেকে ইংরেজি ও ইংরেজি থেকে বাংলা অনুবাদে দক্ষ হতে হবে। ওয়েবপোর্টালে সংবাদ প্রকাশসহ তথ্য প্রযুক্তি বিষয়ে ভালো ধারণা থাকতে হবে। এ পদে কাজের ন্যূনতম এক বছরের অভিজ্ঞতা থাকতে হবে। পড়াশোনা: স্নতাক পাশ।

এ তিন বিভাগে কাজ করতে হলে অবশ্যই কাজের প্রতি শ্রদ্ধা ও আন্তরিকতা থাকতে হবে। কাজের জন্যে নিবেদিত থাকতে হবে। বিশেষ করে কৃষি বিষয়ে সাংবাদিকতায় অবশ্যই আগ্রহী থাকতে হবে। দেশের কৃষির অবস্থা, কৃষি অর্থনীতিসহ নানা বিষয়ে ধারণা থাকতে হবে। অফিসের নির্দেশমতো কাজ করার সক্ষমতা থাকতে হবে।

** এ তিন পদে আবেদন করতে হলে সংবাদ মাধ্যমে ন্যূনতম এক বছরের কাজের অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে।

জেলা ও উপজেলা থেকে কাজ করতে চাইলে: আপনার ও উপজেলার কৃষির চিত্র তুলে ধরতে পারবেন আমাদের ডিজিটাল ও সংবাদ মাধ্যমে। এক্ষেত্রে মেইলে সাবজেক্টের ঘরে অবশ্যই উল্লেখ করবেন জেলা ও উপজেলা থেকে কাজ করতে চাই।

আগ্রহীদের আগামী ৩০ মার্চের মধ্যে নিচের মেইলে জীবন বৃত্তান্তসহ কী কী কাজ করতে পারবেন তার একটা ধারণাপত্র পাঠাতে হবে [email protected] । বেতন ও অন্যান্য সুযোগ সুবিধা আলোচনা সাপেক্ষে। ঢাকাসহ যে কোনো বিভাগ বা জেলা থেকেও কাজ করার সুযোগ রয়েছে।

অফিস ঠিকানা: সেক্টর ০৫, রোড-০১, বাড়ি-৩৯ (নীচতলা), উত্তরা মডেল টাউন, ঢাকা-১২৩০. agricare24.com

প্রসঙ্গত, গত ৭ বছর ধরে কৃষির যত্নে কৃষকের সাথে স্লোগান নিয়ে দেশের কৃষি অর্থাৎ ফসল, পোল্ট্রি, মৎস্য, প্রাণি, ডেইরি, কৃষি অর্থনীতি, কর্মসংস্থান, জীবন যাপনসহ কৃষির নানা বিষয়ে নানা আঙ্গিকে বিশ্লেষণধর্মী সংবাদ ও তথ্য প্রকাশ করে আসছে এগ্রিকেয়ার২৪.কম।