খাদ্য ও চিকিৎসা সহায়তায়

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: প্রাণঘাতি করোনা শুধু প্রাণই কেড়ে নিচ্ছে না, সঙ্গে ঘরে বন্দী করেও রেখেছে। এ অবস্থায় নিম্ন আয়ের মানুষেরা সবচেয়ে বড় বিপদের মধ্যে সময় পার করছেন। তারা না পারছেন হাত পেতে নিতে, না পারছেন পরিশ্রম করে রোজগার করতে।

এছাড়া অনেকেই চিকিৎসা সেবা পেতেও হয়রানির শিকার হচ্ছেন। এসব মানুষদের পাশে দাঁড়িয়েছে গুরুদাসপুর উপজেলা প্রশাসন। হটলাইনে ফোন করে নিজের অবস্থা তুলে ধরলে মিলছে খাদ্য সহায়তা ও চিকিৎসা সেবা। যারা খাদ্য সহায়তা নিবেন তাদের পরিচয়ও গোপন রাখা হচ্ছে।

এছাড়া সরকারি নির্দেশনা অমান্যকারীদের তথ্য জানানোর জন্যেও হটলাইনটিতে যোগাযোগ করা যাবে।

খাদ্য সহায়তার প্রয়োজন হলে যোগাযোগ করতে বলা হয়েছে 01315-171354 ও 01789-289000 নম্বরে। অসুস্থ বা করোনা আক্রান্ত মনে হলে ওই নম্বরে (01315-171354 ও 01789-289000). যোগাযোগ করলে তাৎক্ষনিকভাবে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের মাধ্যমে নির্ধারিত স্থানে মেডিকেল টিম চলে যাবে।

আর সরকারি নির্দেশনা অমান্য করলে বা করোনা নিয়ে কোন প্রকার গুজব ছড়ালেও উপরে দেয়া নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে।

এমন সব দরকারি সেবার উদ্যোগ নিয়েছেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তমাল হোসেন। গুরুদাসপুর বাসীর উদ্দেশ্যে তরুণ এ নির্বাহী কর্মকর্তা এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, আপনার যে কোন সমস্যায় আমাকে পাশে পাবেন। সুতারাং যে কোন সমস্যা বা পরামর্শ এর জন্যে এসব নম্বরে যোগাযোগ করুন। অযাথা আতঙ্কিত না হয়ে সচেতন ও সতর্ক থাকুন।

‘মনে রাখতে হবে, এই করোনার বিরুদ্ধে যে যুদ্ধ শুরু হয়েছে সেটাতে জয় লাভ সবাইকে ঐক্যবদ্ধভাবেই করতে হবে। তাই আসুন সবাই সরকারি নির্দেশনা মেনে সচেতন ও সতর্ক থাকি।‘ প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক গুরুদাসপুর উপজেলায় প্রশাসনিক সব ধরণের কাজ সুন্দরভাবে সম্পাদন হচ্ছে বলে, জানান তমাল হোসেন।

এছাড়া অসহায়দের ব্যাক্তি উদ্যোগে কেউ সহায়তা করতে চাইলে ওইসব ব্যাক্তিদের সার্বিক সহযোগিতা করা হবে বলে উল্লেখ করেন মো. তমাল হোসেন।

তিনি বলেন, সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান থেকে শুরু করে অনেকেই আছেন যারা ব্যাক্তিগত উদ্যোগে গরীবদের সহায়তা করছেন। যদি কেউ আমাদের মাধ্যমে আর্থিক সহায়তা করতে চান সেটাও করতে পারবেন। আমরা তাদের দেয়া টাকা দিয়ে পণ্যসামগ্রী কিনে অসহায়দের মাঝে বিতরণ করে দিবো।