গুজবে কান দিবেন না

নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: গুজবে কান দিবেন না, সরকার আপনাদের যা প্রয়োজন সব করবে; বন্যার্তদের কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন।

তিনি বলেন, গুজবে কান দিবেন না। আপনাদের জন্য সরকার ঘর তৈরী করে দিবে। কৃষকদের পুর্নবাসন করা হবে, আস্থা রাখুন, বিশ্বাস রাখুন সরকার আপনাদের যা প্রয়োজন সব করবে।



আজ শুক্রবার (২৬ জুলাই, ২০১৯) কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক বন্যার্তদের মাঝের ত্রাণ দেয়ার সময়ে এসব কথা বলেছেন। এসময়ে বাংলাদেশ আওয়ামী লীগ’র কেন্দ্রীর ত্রাণ কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বন্যায় সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ জেলা জামালপুর এর মেলান্দহ, ইসলামপুর, সদর এর দুটি স্থানে ও সরিষাবাড়ী উপজেলায় বন্যা কবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

ত্রাণ বিতরণের সময়ে কৃষিমন্ত্রী বলেন, আমাদের এখানে আসার মূল উদ্দেশ্য হচ্ছে, বাংলাদেশ আওয়ামী লীগ এবং বর্তমান সরকার আপনাদের পাশে আছে এটা জানানোর জন্য।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ বন্যার্ত একটি লোকও যেনো না খেয়ে থাকে, তাদের পাশে থেকে তা তদারকি করতে হবে। বাংলাদেশ দুর্যোগ প্রবন এলাকা এর সাথে মোকাবেলা করেই আমাদের টিকে থাকতে হচ্ছে।

ড. রাজ্জাক বলেন, দুর্যোগ প্রতিরোধে স্থায়ী সমাধানে সরকার অঙ্গিকারাবদ্ধ। নদীর খনন ও বাদ নির্মান করা হবে। মনে রাখবেন সরকার সব সময় আপনাদের পাশে ছিল আছে এবং থাকবে।

কৃষিমন্ত্রী বলেন, আগামী মৌসুমে কৃষি শস্যর মুল্য নিয়ে আর অরাজক অবস্থা হবে না। কৃষকদের লাভজনক করা হবে।

আরও পড়ুন: দেশে আন্তর্জাতিক আলু কেন্দ্র স্থাপনের প্রস্তাবে কৃষিমন্ত্রীর হ্যাঁ

জেলার ইসলামপুর উপজেলায় বেশি বাড়ি ঘড় নদী গর্বে বিলিন হয়ে গেছে। টিউবওয়েল, স্যানিটেশন ব্যবস্থা পানিতে ডুবে গেছে, রাস্তাঘাট নষ্ট হয়ে গেছে।

এ সময়ে স্থায়ী বাধ নির্মান এর প্রতিশ্রুতি দেন ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান। ত্রাণ কার্যক্রমে অংশ নেন তথ্য প্রতি মন্ত্রী ডাঃ মুরাদ হাসান, ত্রাণ সচিব মোঃ শাহ কামাল।

বাংলাদেশ আওয়ামী লীগ’র কেন্দ্রীর ত্রাণ কমিটির নেতৃবৃন্দ’র মধ্যে ছিলেন সংসদ সদস্য মির্জা আজম, শ্রী অসিম কুমার উকিল-সংস্কৃতি বিষয়ক সম্পাদক, অ্যাডভোকেট আফজাল হোসেন-তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক, শ্রী সুজিদ রায় নন্দি, এাণ ও সমাজ কল্যাণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ সমন্বয়ক, এাণ বিতরন কমিটি, শামসুর নাহার চাপা-শিক্ষা ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক, অ্যাড: এবিএম রিয়াজুল কবীর কাওছার-সদস্য, আনোয়ার হোসেন-সদস্য এবং মারুফা আক্তার পপি-সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ।

গুজবে কান দিবেন না, সরকার আপনাদের যা প্রয়োজন সব করবে; বন্যার্তদের কৃষিমন্ত্রী শিরোনামের সংবাদটির তথ্য কৃষিমন্ত্রালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিন সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এগ্রিকেয়ার২৪.কম কে জানিয়েছেন।