নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজশাহীর পুঠিয়া উপজেলার পমপাড়া গ্রামের ইমরান হোসেন (৪৬) ও লোকমান হোসেন (৪৮) নাটোরের নলডাঙ্গার সমসখলসি মাঠে চার বিঘা জমি ইজারা নেন। তাদের ইজারা নেওয়া ছয় বিঘা জমির ফসল আগাছানশক দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ক্ষতিগ্রস্ত এই দুই কৃষক শুক্রবার থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

জানা গেছে, আগাছানাশক ওষুধ দিয়ে ছয় বিঘা জমির গম, শর্ষে ও মুলা নষ্ট করেছে দুর্বৃত্তরা।  পুলিশ সূত্রে জানা যায়, নলডাঙ্গার সমসখলসি মাঠে শর্ষে, এক বিঘা জমিতে গম ও এক বিঘা জমিতে মুলার আবাদ করেন তারা। গতকাল বৃহস্পতিবার রাতে কে বা কারা এসব জমিতে আগাছানাশক ওষুধ ছিটিয়ে দেয়।

জমির মালিকেরা শুক্রবার সকালে জমিতে গিয়ে দেখেন, ফসলের পাতা লালচে হয়ে পচে যাচ্ছে। আশপাশের কৃষকেরা এসেও নিশ্চিত হন, জমিতে আগাছানাশক ওষুধ দেওয়া হয়েছে। পরে ক্ষতিগ্রস্ত কৃষকেরা এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেন।

ইমরান হোসেন বলেন, তাঁরা দুই ভাই জনৈক নাসির ডাক্তার ও মোজাহার আলীর কাছ থেকে ৭০ হাজার টাকায় ছয় বিঘা জমি ইজারা নিয়ে গম, শর্ষে ও মুলার আবাদ করেছিলেন। আবাদ করতে তাঁদের ১ লাখ ২০ হাজার টাকা খরচ হয়েছে। কে বা কারা শত্রুতা করে তাঁদের সব ফসল ওষুধ দিয়ে নষ্ট করে দিয়েছে।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম বলেন, তদন্ত করে অপরাধীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

এগ্রিকেয়ার/এমএইচ