নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবল জোয়ারের পানিতে সীতাকুণ্ডের বিভিন্ন ইউনিয়নের সমুদ্র উপকূলীয় এলাকায় শতাধিক মহিষ ভেসে এসেছে। মঙ্গলবার সকাল থেকে মহিষগুলো আসার খবর পাওয়া গেছে। পাশাপাশি কেউ চুরি করে বা জবাই করে ফেললে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছে স্থানীয় প্রশাসন।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন গণমাধ্যমকে বলেন, সীতাকুণ্ডের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে মহিষগুলো উদ্ধার করে হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে। পরে প্রমাণ সাপেক্ষে প্রকৃত মালিকের কাছে মহিষগুলো ফেরত দেওয়া হবে।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, মহিষগুলো পাশের উপজেলা সন্দ্বীপের বিভিন্ন এলাকা থেকে ভেসে এসেছে। ভেসে আসা মহিষগুলো ধরে স্থানীয়রা যে যার মতো করে বাড়িতে নিয়ে যান। খবর পেয়ে সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় চেয়ারম্যানকে মহিষগুলো হেফাজতে রাখার জন্য নির্দেশ দেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে প্রবল জোয়ারের পানিতে সন্দ্বীপ উপজেলার বিভিন্ন এলাকা থেকে মহিষগুলো ভেসে চলে আসে।

সকাল থেকে উপজেলার বাঁশবাড়িয়া ও কুমিরা ইউনিয়নের আকিলপুর, সোনাইছড়ী ইউনিয়নের বার আউলিয়া, জোড়আমতল, ঘোড়ামরা (পাক্কা মসজিদ), মদনহাট (সাইনবোর্ড), ভাটিয়ারী ইউনিয়নের মাদামবিবিরহাট এবং ভাটিয়ারীর সাগর উপকূলে মহিষগুলোকে দেখা যায়। মালিকবিহীন মহিষগুলো দেখে স্থানীয় লোকজন যে যার মতো করে বাড়িতে নিয়ে যান।

এগ্রিকেয়ার/এমএইচ