কৃষি আবহাওয়া ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: ঝড়োহাওয়াসহ বজ্র ও শিলা বৃষ্টি ৮ বিভাগে হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া দিনের তাপমাত্রাও বাড়বে। ঝড়ো হাওয়ার গতি কোথাও কোথাও সর্বোচ্চ ঘণ্টায় ৬০ কি.মি. হতে পারে।

আজ শুক্রবার (২৩ এপ্রিল) আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর এক বিজ্ঞপ্তি মাধ্যমে এসব তথ্য জানিয়েছে। আবহাওয়া অফিস জানায়, এ সময়ে ঝড়ো হাওয়া মানেই কালবৈশাখী ঝড়ে গতি থাকবে। এ হিসাবে একাধিক স্থানে সর্বোচ্চ ঘণ্টায় ৬০ কি.মি. গতিতে ঝড় হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া সূত্র জানায়, কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামী ২৪ ঘণ্টায় তাপমাত্রার তথ্যে আবহাওয়া অফিস জানায়, সারাদেশে দিনের তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে সর্বোচ্চ তাপমাত্রা রাঙ্গামাটি ও ফেনীতে ৩৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টির প্রবণতা কমতে পারে। আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ায় সামান্য পরিবর্তন হতে পারে।

সকালে ঢাকায় বাতাদের গতি ও দিক ছিলো দক্ষিণ-পশ্চিম বা দক্ষিণ দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কি.মি। আর বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৬৩ শতাংশ। পাঠক প্রতিদিন আবহাওয়ার সর্বশেষ খবর জানতে আমাদের সাথেই থাকুন। এছাড়া আপনার এলাকার ঝড় বৃষ্টি বা আবহাওয়া জনিত যে কোন খবর আমাদের পাঠতে পারেন। আমরা তা তুলে ধরবো।

আরও পড়ুন: কৃষি ঋণের সুদ হার কমানো হয়েছে

প্রতিদিনের আবহাওয়ার আপডেট জেনে যেন আপনারা সবাই সতর্ক থাকতে পারেন সেই লক্ষ্যেই আমাদের এ আবহাওয়া বার্তা তুলে ধরা। কৃষির সব সংবাদের পাশাপাশি নিয়মিত আবহাওয়ার তথ্য তুলে ধরছে এগ্রিকেয়ার২৪.কম।