নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: বাগেরহাটের মোল্লাহাটে তুষার বিশ্বাস নামের এক কৃষকের পাঁচ বিঘা জমির টমেটো গাছ কেটে ফেলেছে দুর্বত্তরা। এতে তিন লাখ টাকা ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

বুধবার (১১ নভেম্বর ২০২০) রাতে গাছগুলো কেটে ফেলা হয়। উপড়ে ফেলে এবং কেটে ফেলে। এসব গাছে ছোট বড় বিভিন্ন সাইজের টমেটা ঝুলছিল। পূর্ব শত্রুতার জেরে টমেটো ক্ষেতের ক্ষতি করা হয়েছে।

আরও পড়ুন: কলা গাছের সাথে এ কেমন শত্রুতা!

ক্ষতিগ্রস্ত সরসপুর গ্রামের কৃষক তুষার বিশ্বাস জানান, অধিক লাভের আশায় বাড়ির পাশে ঘেরের পাড়ে আড়াই হাজার টমেটো গাছ লাগায়। পরিচর্যা শেষে প্রতিটি গাছে বিভিন্ন সাইজের টমেটো ঝুলছিল। কয়েক দিনের মধ্যে টমেটো বিক্রি করা যেত। বাড়ির পাশে প্রতিবেশীর সঙ্গে দীর্ঘদিন জায়গা নিয়ে তার বিরোধ চলছিল। তারাই পূর্ব পরিকল্পিত ভাবে আমাকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করতে টমেটো গাছ কেটে ফেলেছে। এতে প্রায় তিন লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানান তিনি।

আরও পড়ুন: সাপাহারে দুই শতাধিক আমগাছ কাটলো দুর্বৃত্তরা

মোল্লাহাট উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কপিল বিশ্বাস এগ্রিকেয়ার.কমকে বলেন, বিষয়টি আমি শুনেছি। ঘটনা খুবই দু:খ জনক। পূর্ব শত্রুতার জের ধরে  ঘেরের পাড়ে আড়াই হাজার টমেটো গাছ কর্তন করেছে দুর্বত্তরা। তবে বিষয়টি কে করেছে তা এখনো সঠিকভাবে জানা যায় নি। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার খতিয়ে দেখছেন।

এ  বিষয়ে  জানতে চাইলে মোল্লাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী গোলাম কবীর বলেন, বিষয়টি শুনেছি। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এগ্রিকেয়ার / এমবি