নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজধানী ঢাকায় খোলাবাজারে পণ্য বিক্রির (ওএমএস) স্থান সংখ্যা বাড়ানো হচ্ছে। সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নতুন করে আরও ২০টি স্থানে প্রতিদিন ওএমএসের চাল ও আটা বিক্রি করবে সরকার। আজ থেকে এসব নতুন জায়গায় ওএমএসের চাল-আটা মিলবে।

মূলত, নিম্নবিত্তের জন্য এসব পণ্য বাজারমূল্যের চেয়ে কম দামে বিক্রি করা হয়ে থাকে। খাদ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্যমতে, আজ রোববার থেকে নতুন ২০ জায়গায় চাল বিক্রি শুরু করবেন পরিবেশকেরা।

নতুন যে স্থানগুলোয় ট্রাকসেল দেয়া হবে সেগুলো হলো-কদমতলীর ঢাকা ম্যাচ ফ্যাক্টরি, ডেমরার হাজী বাদশা মিয়ার রোডের ভুট্টো চত্বর, আমুলিয়া মডেল টাউনসংলগ্ন আতিক মার্কেটের পাশে, টিকাটুলির কামরুন্নেছা গার্লস স্কুল গেইট, গেন্ডারিয়ার ঘুণ্টিঘর, লক্ষ্মীবাজারের ডিআইটি মার্কেট, লালবাগ থানার সামনের বালুর ঘাট পার্ক।

কামরাঙ্গীরচরের অ্যাডভোকেট কামরুল ইসলাম কমিউনিটি সেন্টার, আব্দুল গণি রোডের খাদ্য ভবনের সামনে, শাহজাহানপুরের মির্জা আব্বাস মহিলা কলেজের সামনে, বেঁড়িবাঁধ এলাকার সুনিবিড় হাউজিং, রায়েরবাজার বুদ্ধিজীবী কবরস্থান গেইট, মোহাম্মদিয়া হাউজিং মাদরাসা কালভার্টের সামনে।

পল্লবী পুরাতন থানাসংলগ্ন লালমাঠ ঈদগাহ, মিরপুর ২ নম্বরের কেন্দ্রীয় মন্দিরসংলগ্ন, মিরপুর ১৩ নম্বর এলাকার ওয়াসা গলি, হাতিরঝিলসংলগ্ন মহানগর প্রজেক্ট, খিলগাঁওয়ের মোস্ত মাঝির মোড়, দক্ষিণখানের সরদার বাড়ী বাস টার্মিনাল এবং আশকোনার হাজীক্যাম্প।

খাদ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, কাল সকাল ৯টা থেকে ট্রাকসেল শুরু হবে। চলবে বিকেল ৫টা পর্যন্ত। প্রতিটি স্থানে নির্ধারিত ডিলাররা প্রতিদিন ওএমএসের ২ হাজার কেজি চাল ও ১ হাজার কেজি আটা বিক্রি করবেন। সবমিলিয়ে রাজধানীতে প্রতিদিন ১ লাখ ৪০ হাজার কেজি চাল ও ৭০ হাজার কেজি আটা পাবে কিনতে পারবেন সাধারণ মানুষ।

এগ্রিকেয়ার/এমএইচ