নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: আজ দুঃসংবাদ দিলো আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস জানায়, আগামী ২৪ ঘন্টার মধ্যে ৩ বিভাগে গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। একইসাথে দেশের ৪ জেলায় শৈত্য প্রবাহ বয়ে যেতে পারে বলে জানিয়েছে দপ্তর।

আজ বৃহস্পতিবার (২০ জানুয়ারি) সন্ধ্যা ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাবে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ খো: হাফিজুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

আবহাওয়া অফিস জানায়, দেশের উত্তরপশ্চিমাঞ্চলে নদী অববাহিকার কোথাও কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

আবহাওয়াবিদ খো: হাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রংপুর, ময়মনসিংহ, সিলেট বিভাগের দু- এক জায়গায় হালকা থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া রাজশাহী, পাবনা, নওগাঁ ও কুড়িগ্রাম জেলার উপর দিয়ে ভারী কুয়াশা শৈত্য প্রবাহ আকারে পড়তে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহী ৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চতাপমাত্রা ছিল টেকনাফে ২৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল উত্তর/উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কি.মি.। আজ সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৬৩ শতাংশ। আগামীকাল শুক্রবার ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৭ মিনিটে আর সূর্যোদয় ভোর ৬টা ৪৩ মিনিটে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিব লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যার বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত থাকতে পারে।

এগ্রিকেয়ার/এমএইচ