নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: নওগাঁর ধামইরহাট উপজেলায় প্রতিটি ইউনিয়ন থেকে বাছাই করে ৩ হাজার কৃষাণীদের মাঝে বিভিন্ন জাতের সবজি বীজ বিতরণ করা হয়।

আজ সোমবার (১৮ মে, ২০২০) বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. সেলিম রেজা।

কৃষি অফিস সুত্রে জানা যায়, ধামইরহাট উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজার ব্যক্তিগত উদ্যোগে উপজেলায় ৩ হাজার কৃষাণীদের মাঝে লাউ, ঢেঁড়স, ঝিঙ্গা, লাল শাক, ডাটা ও পুঁই শাকের বীজসহ দুটি পেঁপে চারা বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়, উপজেলা কৃষি কর্মকর্তা সেলিম রেজা, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অসাদুজ্জামান, বিসিআইসির সার ডিলার মো. কামরুজ্জামান।

এসময় কৃষাণীরা সবজির বীজ পেয়ে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতঙ্গতা প্রকাশ করেন।

এ বিষয়ে জানতে চাইলে কৃষিবিদ মো. সেলিম রেজা এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে বাড়ির আশে পাশে কোথাও যেন এক ইঞ্চি জমি পতিত না থাকে, সে কারনে বিশেষ করে বাড়ির আশে পাশে পরে থাকা খালি জায়গায় সবজি চাষে কৃষাণীরা যেন নিজ নিজ উদ্যোগে স্বাবলম্বী হয়ে উঠতে পারেন। সে লক্ষ নিয়ে আমরা তাদের মাঝে বিভিন্ন জাতের শাক- সবজির বীজ বিতরণের উদ্যোগ নিই।

উপজেলা চেয়ারম্যন আজাহার আলী এগ্রিকেয়ার২৪.কম কে বলেন, ৩ হাজার কৃষাণীদের মাঝে সবজি বীজ বিতরণ নিঃসন্দেহে মহৎ কাজ। এতে উপজেলার সাধারণ মানুষের মাঝে সবজি চাষে আগ্রহ বাড়বে এবং বাজারে বিক্রয় করে আর্থিক ভাবে লাভবান হবে।