নওগাঁ প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি বলেছেন, ‘নওগাঁর নিয়ামতপুর উপজেলার ঐতিহ্যবাহী ছাতড়া বিলের পাশে একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের ও ছাতড়া বিলকে একটি লেকে পরিণত করার পরিকল্পনা করা হয়েছে।’

মন্ত্রী বলেন, বিলের চারিদিকের সংযোগ সড়কগুলো প্রশস্তকরণের কাজ করা হচ্ছে, যাতে এখানে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করা হলে আশেপাশের উপজেলা থেকে বিশ্ববিদ্যালয়ে আসা সহজ হয়।

আজ রোববার ( ২৫ অক্টোবর ২০২০) দুপুরে মন্ত্রী তার নির্বাচনী এলাকা নওগাঁর নিয়ামতপুর উপজেলার ছাতড়া থেকে শিবপুর জিসি পর্যন্ত সড়ক প্রশস্তকরণ কাজের উদ্বোধন উপলক্ষে ছাতড়া বাজারের তিনমাথা মোড়ে আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, করোনা কালীন সময়ে বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের অবদানের শেষ নেই। জননেত্রী শেখ হাসিনা উন্নয়নের সরকার, জনমানুষের সরকার।

মন্ত্রী সাড়ে ১২ কিলোমিটার দীর্ঘ সড়ক প্রশস্তকরণ কাজের ভিত্তিফলক উন্মোচন করেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ১২ কোটি ৮ লক্ষ ৭৫ হাজার টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছে।

অন্যদের মধ্যে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ নওগাঁর নির্বাহী প্রকৌশল মাকসুদুল আলম, নিয়ামতপুর উপজেলা চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়া মারিরা পেরেরা প্রমুখ এতে উপস্থিত ছিলেন।

নওগাঁর নিয়ামতপুরে কৃষি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনাকে এলাকাবাসী ও সংশ্লিষ্টরা সাধুবাদ জানিয়েছেন।

এগ্রিকেয়ার/এমএইচ