জেলা প্রতিনিধি, নওগাঁ, এগ্রিকেয়ার২৪.কম: প্রতি ইউনিয়নে সরকারি ক্রয়কেন্দ্র খুলে সরকার ঘোষিত ১০৪০ টাকা মন দরে সরাসরি কৃষকের কাছ থেকে ধান কেনার দাবিতে মানববন্ধন ও জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছেন নওগাঁ জেলা সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্ট।

বৃহস্পতিবার (৭ মে) শহরের হোটেল পট্টি এ মানববন্ধন কর্মসূচি পালন করেন কৃষকরা। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি জেলা প্রশাসকের দপ্তরে দেয়া হয়েছে বলে জানান তারা।

সমাজতান্ত্রিক ক্ষেত মজুর ও কৃষক ফ্রন্টের নওগাঁর সভাপতি মঙ্গল কিস্কুর সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন বাসদের জেলার সমন্বয়ক জয়নাল আবেদিন মুকুল, শ্রমিক ফ্রন্টের নেতা শিবলু আহম্মেদ রানা, কৃষক ফ্রন্টের নেতা রূপা উড়াও, হিরা লালা রবি দাশ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা প্রতি ইউনিয়নে সরকারি ক্রয়কেন্দ্র খুলে সরকার নির্ধারিত দামে কৃষকের কাছ থেকে ধান ক্রয়, মোট বোরা ধান উৎপাদনের কমপক্ষে ২০% আর্থাৎ ৪০ লাখ টন সরকারি উদ্যোগে কিনতে হবে, করোনায় ক্ষতিগ্রস্ত কৃষকদের ঋণ নয় নগত অর্থ সহায়তা, কৃষি ঋণ প্রণোদনা প্যাকেজ সুদ মুক্ত করে বর্গাচাষী ভূমিহীন চাষীদের ঋণ প্রাপ্তি নিশ্চিত করতে নীতিমালা পরিবর্তণ, সার বীজ সেচ কীটনাশকসহ কৃষি উপকরণে সরকারি সহায়তা বৃদ্ধি, ৫ হাজার টাকা পর্যন্ত কৃষি ঋণ মওকুফ ও ১০ হাজার টাকা ঋণের সুদ মাফ করা এবং করোনা বিধ্বস্ত অর্থনীতি পর্ণগঠনে আগামী বাজেটে কৃষি খাতে অগ্রাধিকার দিয়ে উন্নয়ন বাজেটে ৪০ % বরাদ্দ রাখার দাবী রাখেন।