প্রাণি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: অপেক্ষাকৃত কম কোলেস্টেরল, অধিক প্রোটিন, ক্যালরি, জিংক, ফসফরাস ও আয়রনযুক্ত, নরম রসাল বিশেষ গন্ধহীন মাংসটিকে নিজ পরিচয়ে ভেড়ার মাংস হিসেবেই বিক্রি করার আহ্বান জানিয়েছেন মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

তিনি বলেন, এক খাদ্যপণ্যকে অন্য নামে ভোক্তাদের কাছে বিক্রি করা আইনতঃ দণ্ডণীয়। তাই ভেড়ার মাংসকে নিজ পরিচয়েই বিক্রি করতে হবে।

খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার বারোয়ানি বাজারে আনুষ্ঠানিকভাবে ভেড়ার মাংস বিক্রয় কেন্দ্র এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তাকে পশু জবাইয়ের পূর্বে তা পরীক্ষা এবং মাংস বিক্রেতাদের যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে সুস্থ ও নীরোগ পশুর নিরাপদ মাংস উৎপাদন ও সরবরাহ নিশ্চিতকরণের বিষয়ে নির্দেশনা প্রদান করেন। এ ব্যাপারে তিনি ভোক্তাসাধারণের সচেতনতার উপরও জোর দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কল্যাণ কুমার ফৌজদার, বিভাগীয় উপ পরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর, খুলনা বিভাগ, মোঃ হাবিবুর রহমান, প্রকল্প পরিচালক, সমাজভিত্তিক ও বাণিজ্যিক খামারে দেশী ভেড়ার সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্প, যশোর জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ভবতোষ কান্তি সরকার, খুলনার অতিরিক্ত জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অরুণ কুমার মন্ডল, ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার শাহানাজ পারভীন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোঃ শরিফুল ইসলাম, ডুমুরিয়া থানার ওসি মোঃ হাবিল, ডুমুরিয়া বাজার সভাপতি গৌরপদ সাহা, আওয়ামী লীগ সহ-সভাপতি মোঃ শাহনেওয়াজসহ অনেকেই উপস্থিত ছিলেন।