পোল্ট্রি সেক্টরে খাদ্য নিরপদতা

পোল্ট্রি ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: পোল্ট্রি সেক্টরে খাদ্য নিরাপদতা ও অভিযোগ ব্যবস্থাপনা নিয়ে সভা অনুষ্ঠিত হয়েছে। পোল্ট্রির সাথে যুক্তদের নিয়ে এ সভায় সচেতনতামূলক তথ্য তুলে ধরা হয়।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি, ২০২০) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর, বিভাগীয় কার্যালয় রংপুর, এর সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

পোল্ট্রি সেক্টরে খাদ্য নিরাপদতা ও অভিযোগ ব্যবস্থাপনা বিষয়ক পর্যালোচনা সভাটির আয়োজনে ছিলো জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, রংপুর বিভাগ ও ক্যাব, রংপুর।

সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাবলু কুমার সাহা, মহাপরিচালক (অতিরিক্ত সচিব), জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এছাড়া সভায় প্রধান অতিথি বাবলু কুমার সাহা পোল্ট্রি শিল্পের সাথে সংশ্লিষ্ট প্রাণী সম্পদ অধিদপ্তর, খামার মালিক, পোল্ট্রি ফিড ও ঔষধ বিক্রেতা, পাইকারি ও খুচরা বিক্রেতা, ভোক্তাসহ বিভিন্ন শ্রেণী পেশার ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন।

এ সময়ে তিনি খাদ্যের নিরাপত্তা বজায় রেখে ভোক্তার অধিকার সংরক্ষণ করতে ও সচেতন হতে সংশ্লিষ্ট সবাইকে আহ্বান জানান।

সভায় সভাপতিত্ব করেন কনজ্যুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) জেলা কমিটি রংপুর। এ সময়ে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খন্দকার নূরুল আমীন, উপপরিচালক জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতর বিভাগীয় কার্যালয়, রংপুর।

এছাড়া সভায় জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদফতরের প্রধান কার্যালয়ের উপপরিচালক (গবেষণা ও আইন) মোঃ মাসুম আরেফিনসহ অনেকেই উপস্থিত ছিলেন।

পোল্ট্রি সেক্টরে খাদ্য নিরাপদতা ও অভিযোগ ব্যবস্থাপনা নিয়ে সভা অনুষ্ঠিত সংবাদটির তথ্য ও ছবি জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের ফেসবুক পেজ থেকে সংগ্রহ করা হয়েছে।

সভায় খাদ্য নিরপদতা ও ব্যবস্থাপনা বিষয়ের ওপর বিভিন্ন লিফলেট, তথ্যসহ প্রচারপত্রসহ নানা উপকরণ বিতরণ করা হয়। এছাড়া নিরাপদ খাদ্য উৎপাদন ও বন্টন নিয়েও বিস্তর তথ্য তুলে ধরেন বক্তারা। এতে সবার মাঝে সচেতনতা তৈরি হতে সহায়ক হবে বলে মনে করছেন আয়োজকেরা।

প্রসঙ্গত, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উদ্যোগে দেশব্যাপী এমন সচেতনতামূলক প্রচারণা কাজ চলমান রয়েছে।