প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালকের চলতি

নিজস্ব প্রতিবেদক: প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালকের চলতি দায়িত্বে ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা নিয়োগ পেয়েছেন। এর আগে তিনি এ অধিদফতরের পরিচালক (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

আজ রোববার (৩১ অক্টোবর) রাষ্ট্রপতির আদেশক্রমে জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. হামিদুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানানো হয়। প্রাণিসম্পদ অধিদফতরের সাবেক মহাপরিচালক ডা. আজিজুর রহমানের স্থলাভিষক্ত হলেন ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা।

ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ভেটেরিনারি সায়েন্স থেকে স্নাতক ও স্নাতকোত্তর পাশ করেন। এরপর নোয়াখালি জেলার হাতিয়াতে ভেটেরিনারি সার্জন হিসেবে প্রাণিসম্পদ অধিদফতরে কর্মজীবন শুরু করেন। দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। সর্বশেষ প্রাণি সম্পদ অধিদফতরে পরিচালক (প্রশাসন) হিসেবে দায়িত্ব পালন করেন পশু চিকিৎসা বিদ্যার এ শিক্ষার্থী।

প্রাণি সম্পদ অধিদফতর এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সূত্র জানায়, মহাপরিচালকের চলতি দায়িত্ব থেকে স্থায়ী দায়িত্ব পেতে পারেন ডা. মনজুর শাহজাদা। মূলত প্রথমে চলতি দায়িত্ব দেয়া হয় এরপরে পদোন্নতি দিয়ে স্থায়ী করা হয়। অতীতে এমন অনেক বারই করা হয়েছে। উনার ক্ষেত্রেও এমনটি হতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।