ফলের গুণমান এবং সুরক্ষা

দীন মোহাম্মদ দীনু, এগ্রিকেয়ার২৪.কম: ফলের গুণমান এবং সুরক্ষা মূল্যায়নে বায়োসেনসিং প্রযুক্তির ওপর  সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১২ নভেম্বর ২০১৯) আইইবি কাউন্সিল হলে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ আব্দুল মান্নান, সদস্য, কৃষি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি।



কৃষিকৌশল বিভাগ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি) এর উদ্যোগে “Biosensing Technology for Quality and Safety Assessment of Fruits” শীর্ষক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন  বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃ‌ষি শ‌ক্তি ও যন্ত্র বিভাগ এর সহযোগী অধ্যাপক ড. প্রকৌশলী মো. হামিদুল ইসলাম।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী মো. আবদুস সবুর, প্রেসিডেন্ট, আইইবি, ঢাকা এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ।

প্রকৌশলী মো. আবুল কাশেম মিয়া, চেয়ারম্যান, কৃষিকৌশল বিভাগ, আইইবি এর সভাপতিত্বে সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ড. প্রকৌশলী মো. মোশারফ হোসেন, অধ্যাপক (অবঃ), কৃষি শক্তি ও যন্ত্র বিভাগ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, বিএডিসি, ডিএই, ব্রি, বারি সহ বিভিন্ন প্রতিষ্ঠানের স্বনামধন্য প্রকৌশলীবৃন্দ উপস্থিত থেকে সেমিনারটি সাফল্য করেছেন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে কৃষি প্রকৌশলীদের জন্য ডাইরেক্টরেট করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।