নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: ফেনীর সোনাগাজীতে গরমের কারণে হিটস্ট্রোকে ৮০০ ব্রয়লার মুরগির মৃত্যু হয়েছে। খামারি নজরুল ইসলাম পলাশ জানান, ঘন ঘন লোডশেডিংয়ের কারণে প্রচণ্ড গরমে মুরগিগুলো মারা গেছে।

আজ বৃহস্পতিবার (১৮ আগস্ট) বিকেলে সোনাগাজী সদর ইউনিয়নের মধ্যম সুজাপুর গ্রামের খুরশিদ আলম ভূঞার বাড়ির খামারে এ ঘটনা ঘটে।

খামারি জানান, মারা যাওয়া প্রতিটি মুরগির ওজন দেড় থেকে দুই কেজি। গরম থেকে বাঁচানোর জন্য খামারের ভেতরে বড় ফ্যান ছিল, বিদ্যুৎ না থাকায় সেগুলো চালানো যায়নি। কেবল লোডশেডিংয়ের কারণেই আমার মুরগিগুলো মারা গেছে।

পড়তে পারেন: মুরগির হিট স্ট্রোকের লক্ষণ ও মৃত্যুহার কমানোর উপায়

এলাকাবাসী জানান, গত দুই দিন, বুধ ও বৃহস্পতিবার প্রচণ্ড গরম পড়ে। পাশাপাশি ভয়াবহ লোডশেডিংয়ের কবলে পড়ে পুরো এলাকা। পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষকে বিদ্যুতের জন্য বার বার ফোন দিয়েও কোনো সাড়া পাননি খামার মালিক।

খামার মালিক নজরুল ইসলাম পলাশ বলেন, খাদ্যের যে দাম তারপরও অনেক কষ্ট করে মুরগিগুলো পালন করেছি। গরমে এভাবে মুরগিগুলো মারা যাওয়ায় খুব কষ্ট হচ্ছে। এত গরমের মধ্যে যদি এত লোডশেডিং হয় তাহলে কীভাবে চলে?

পড়তে পারেন: হিটস্ট্রোকে মারা যাচ্ছে হাজার হাজার মুরগি, হতাশ খামারিরা

সোনাগাজী পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম প্রকৌশলী সনৎ কুমার ঘোষ বলেন, গত দুই-তিনদিন জাতীয় গ্রিডে বিদ্যুৎ ফেল করেছিল। আমরা চাহিদার তুলনায় কেবল ৪৪ শতাংশ বিদ্যুৎ পেয়েছি। যার ফলে বিদ্যুৎ সরবরাহে বিঘ্ন ঘটেছে।

এগ্রিকেয়ার/এমএইচ