মৎস্য ডেস্ক, এগ্রিকেয়ার২৪.কম: বড়শিতে ধরা পড়লো বিশাল আকারের এক গোল্ডফিশ। যার ওজন ৩০ কেজি। বয়স প্রায় ২০ বছর। সব রেকর্ড ভেঙ্গে দিয়ে সম্প্রতি ফ্রান্সের ব্লুওয়াটার লেকে এন্ড্রি হ্যাকেটের বড়শিতে ধরা পড়ে মাছটি। এতো বড় গোল্ডফিশ এর আগে কখনো কোন জেলে ধরতে পারেনি।

জানা যায়, স্থানীয় মৎস্য শিকারিরা মাছটির অস্তিত্ব নিয়ে অনেক দিন ধরেই অবগত ছিলেন। সোনালী রঙের মতো দেখতে মাছটির পরিচিতি ছিল ‘ক্যারট’ নামে। ৩০ কেজি ওজনের মাছটি যে ধরতে পারবে তা কোন দিন স্বপ্নেও চিন্তা করতে পারেনি শিকারি। কারণ মাছটি সহজে পানির উপরের দিকে আসত না।

শিকারি হ্যাকেট বলেন, যখন আমি মাছ শিকারের জন্য অপেক্ষা করছিলাম তার কিছুক্ষণ পরেই বড়শিতে টান লাগে, তখন আমি বুঝতে পারি যে, বড় কোনও মাছ টপ গিলেছে। মাছটি যখন কাছাকাছি আসে তখন দেখতে পাই মাছটির রং লালচে ও কমলা।

তিনি আরও বলেন, মাছটি টোপ গিললেও উপরে তোলা সহজ ছিল না। প্রায় ৩০ মিনিট ধরে বিভিন্ন কৌশলে খেলানোর পর তবেই কিনারায় আনতে পারি। মাছটি ধরতে পেরে নিজেকে একজন সফল মাছ শিকারি ভাবতে ভালো লাগছে।

লেকের মুখপাত্র জেসন কওলার জানান, ২০১৯ সালে যুক্তরাষ্ট্রের মিনেসোটায় যে গোল্ডফিশটি ধরা পরে এত দিন ওই মাছকেই সবচেয়ে বড় গোল্ড ফিশ ধরা হত। কিন্তু এন্ড্রির ধরা মাছটির ওজন ওই মাছটির থেকেও ১৩ কেজি বেশি।

এগ্রিকেয়ার/এমএইচ