বাকৃবি প্রতিনিধি, এগ্রিকেয়ার২৪.কম: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অধ্যাপক ড. আজহারুল হক তপু স্মৃতি ফুটবল টুর্নামেন্টের পুরষ্কার বিতরণী এবং পশুপালন অনুষদের প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তনে ওই অনুষ্ঠানের আয়োজন করে বাকৃবির পশুপালন অনুষদ ছাত্র সামিতি।

জানা যায়, পশুপালন অনুষদ ছাত্র সমিতির আয়োজনে অধ্যাপক ড. আজহারুল হক তপু স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয় স্নাতকোত্তর দ্বিতীয় বর্ষ, রানার্সআপ হয় স্নাতক প্রথম বর্ষ। ফুটবল টুনামেন্টে সেরা খেলোয়ার প্রথম বর্ষের শিক্ষার্থী ইখতেখার রহমান ইফতি এবং সেরা গোলকিপার স্নাতকোত্তর দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সানাউল্লাহ নির্বাচিত হয়েছেন। অনুষ্ঠানের প্রথম পর্বে ফুটবল টুর্নামেন্টের বিজয়ী দল, রানার্স আপ দল, টুর্নামেন্টের সেরা খেলোয়ার, সেরা গোল কিপারকে পুরষ্কার দেওয়া হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে আয়োজন করা হয় নবীনবরণ অনুষ্ঠানের। এসময় পশুপালন অনুষদের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে আয়োজন করা হয় সাংস্কৃতিক অনুষ্ঠানের। সাংস্কৃতিক অনুষ্ঠানে আবৃত্তি , নাটক , দলীয় সংগীত , ককটেল নৃত্য, র‌্যাম্প শো এর আয়োজন করা হয়। পরে অনুষদের দি¦তীয় বর্ষের (স্ফুরণ-৫৬) শিক্ষার্থীরা প্রথম বর্ষের (সন্দীপন ৫৭) শিক্ষার্থীদের বরণ করে নেয়।

পশুপাশলন অনুষদ ছাত্র সমিতির সহ সভাপতি রেজওয়ান-উল- আমিন শোভনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রান্ত সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশুপাশলন অনুষদের ডিন অধ্যাপক ড. ছাজেদা আখতার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. খান মো. ছাইফুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মুহাম্মদ মহীর উদ্দিন, বাকৃবি শাখা ছাত্রলীগের সভাপতি খন্দকার তায়েফুর রহমান রিয়াদ ও সাধারণ সম্পাদক মো মেহেদি হাসানসহ পশুপাশলন অনুষদের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এগ্রিকেয়ার/এমএইচ