কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু, বাকৃবি থেকে, এগ্রিকেয়ার২৪.কম: ‘শিক্ষাদান ও শিক্ষাগ্রহণ পদ্ধতির উন্নতির মাধ্যমে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)’র মাৎস্য বিজ্ঞান অনুষদের মৎস্য শিক্ষা শক্তিশালীকরণ’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ রোববার (৩০ সেপ্টেম্বর) মাৎস্যবিজ্ঞান অনুষদের কনফারেন্স রুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। বিশ্ব ব্যাংক ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সহযোগিতায় পরিচালিত প্রকল্পের সাব প্রজেক্ট ম্যানেজার প্রফেসর ড. সুভাষ চন্দ্র চক্রবর্তী এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাকৃবি প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যথাক্রমে মাৎস্যবিজ্ঞান অনুষদের ডীন প্রফেসর ড. গিয়াস উদ্দিন আহেমদ, ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসু‌র‌্যান্স সেল (আইকিউএসি) এর পরিচালক প্রফেসর ড. সোলায়মান আলী ফকির, বাউরেস পরিচালক প্রফেসর ড. এম.এ.এম ইয়াহিয়া খন্দকার এবং পরিকল্পনা ও উন্নয়ন শাখার ভারপ্রাপ্ত পরিচালক ড. মোঃ রবিউল ইসলাম।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর ড. জোয়ার্দ্দার ফারুক আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রো ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ জসিমউদ্দিন খান বলেন, বিশ্ববিদ্যালয়ের মূল কাজ হলো শিক্ষা ও গবেষণা। আর তাই প্রকল্প গুলোর মাধ্যমে শিক্ষা ও গবেষণার মানোন্নয়নে সকলকে সচেষ্ট হতে হবে।

তিনি আরও বলেন, মাৎস্যবিজ্ঞান অনুষদের শিক্ষার গুণগত মানোন্নয়নে হেকেপ প্রকল্পের মাধ্যমে আজকের কর্মশালা ইতিবাচক ভূমিকা রাখবে। প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকতে হলে আমাদের  কোর্স কারিকুলা আধুনিকায়নের কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডীন, বিভিন্ন বিভাগের প্রধান , বিভাগীয় শিক্ষকবৃন্দ ও আমন্ত্রিত অতিথিগণ অংশগ্রহণ করেন।