এগ্রিকেয়ার২৪.কম ডেস্ক: ভাসমান বেড তৈরি আরো কম খরচ ও কৃষকের কাছে সজহলভ্য করতে হবে বলে মন্তব্য করেছেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) মোহাম্মদ নজমুল ইসলাম।

এ সময় তিনি ভাসমান পদ্ধতির চাষকে টেকসই করতে নতুন আরো প্রযুক্তি নিয়ে গবেষণা কাজ চালিয়ে যাওয়ার জন্য বিজ্ঞানীদের আহ্বান।

রাজধানীর খামারবাড়ির আ. কা. মু গিয়াস উদ্দীন মিলকী অডিটরিয়ামে ২২ মে ২০১৮ তারিখ (মঙ্গলবার) ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্প (ডিএই অংগ) এর  জাতীয় কর্মশালায় তিনি এ মন্তব্য ও আহ্বান জানান।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পিপিসি) মোহাম্মদ নজমুল ইসলাম বলেন, ভাসমান বেডে সবজি সম্পর্কে দিন দিন মানুষের জানার আগ্রহ বাড়ছে এবং বিভিন্ন এলাকায় সম্প্রসারিত হচ্ছে।

তিনি বলেন, এমনকি বিদেশিরাও এ বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করছে। ভাসমান বেড তৈরি আরো কম খরচ ও কৃষকের কাছে সজহলভ্য করতে হবে।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ মহসীনের সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম প্রধান মো. আনোয়ার হোসেন ও অতিরিক্ত সচিব ড. মো. আবদুর রৌফ। প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা, সম্প্রসারণ ও জনপ্রিয়করণ প্রকল্প (ডিএই অংগ) এর উপ-প্রকল্প পরিচালক মো. সাইফুল ইসলাম। সূত্র: কৃষি তথ্য সার্ভিস।