নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া এলাকার মাওয়া মাছের আড়ৎ থেকে আনুমানিক ২৫ মণ জাটকাসহ তিনজন অসাধু ব্যাবসায়ীকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

আটককৃত ব্যাক্তিরা হলেন মোঃ বিল্লাল (৩২), মোঃ বাবু (৩৪) ও ইমামুল হক (৪০) শরিয়তপুর জেলার জাজিরা থানাধীন মাতবর কান্দি গ্রামের বাসিন্দা এবং পিকআপ চালক দীন ইসলাম (৪৭) মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানাধীন হাসেরা গ্রামের মজিদ মাদবরের ছেলে।

বাংলাদেশ কোস্ট গার্ড স্টেশান মাওয়া কর্তৃক একটি বিশেষ অভিযানে তারা ধরা পড়ে। গতকাল বুধবার (২৮ এপ্রিল ২০২১) সকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

লেঃ কমান্ডার আমিরুল হক গণমাধ্যমকে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় উক্ত এলাকায় একটি পিকআপ (ঢাকা মেট্রো-ন-১৯-১৬৭৯) এর মধ্যে থাকা ৫ টি গ্যালন তল্লাশী করে আনুমানিক ১,০০০ কেজি (২৫ মণ) জাটকা জব্দ করা হয়। এ সময় পিকআপের সাথে ড্রাইবার এবং অবৈধ জাটকা পাচারে নিয়োজিত ৩ জন অসাধু ব্যাবসায়ীকে আটক করা হয়। বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য আহরণ, জাটকা নিধন রোধে নিয়োমিত অভিযান অব্যাহত আছে ও ভবিষ্যতেও থাকবে।

পরবর্তীতে আটককৃত অসাধু ব্যাবসায়ীদের উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এবং জব্দকৃত মাছ সমূহ উপজেলা মৎস্য অধিদপ্তরের নিকট হস্তান্তর করা হয়।

এগ্রিকেয়ার/এমএইচ