নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: দেশের যেসব স্থানে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর। এছাড়া কিছু কিছু এলাকায় ঘন কুয়াশাসহ আকাশ মেঘলা থাকার পাশাপাশি উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা কমতে পারে।

আজ শনিবার (২২ জানুয়ারি) আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস জানাতে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম এক বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন।

আগামী ২৪ ঘণ্টার বৃষ্টির পূর্বাভাস জানিয়ে এ আবহাওয়াবিদ জানান, দেশের খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি / গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দেশের অন্যান্য অঞ্চলে এটি প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়ায় ৮ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ২৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আরও পড়ুন: কোটি টাকা লাভের আশায় ইউটিউব দেখে সৌদি খেজুরের চাষ

এছাড়া সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় সীতাকুন্ডতে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, শ্রীমঙ্গলে ১২ ডিগ্রি সেলসিয়াস, রাজশাহীতে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, ঈশ্বরদী ও বগুড়াতে ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, রংপুরে ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, দিনাজপুরে ১১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস, সৈয়দপুরে ১১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস, চুয়াডাঙ্গায় ১২ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অফিস জানায়, আজ ঢাকায় বাতাসের গতি ও দিক ছিল উত্তর পূর্ব /উত্তর দিক থেকে ঘণ্টায় (৬ থেকে ১২) কি.মি.। আজ সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আদ্রতা ছিল ৬১ শতাংশ। আগামীকাল ঢাকায় সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৩৮ মিনিটে আর সূর্যোদয় ভোর ৬টা ৪২ মিনিটে। আগামী দুইদিন আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই। আগামী পাঁচদিনে রাতের তাপমাত্রা কমে যেতে পারে।

সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদ দেশীয় এবং তৎলংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। যেসব স্থানে হালকা থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পূর্বাভাস শিরোনামের সংবাদটির তথ্য আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।