নিজস্ব প্রতিবেদক, এগ্রিকেয়ার২৪.কম: রাজধানীতে প্রথমবারের মতো জাতীয় কৃষি যন্ত্রপাতি মেলা বসছে। মেলার মাধ্যমে কৃষক ও কৃষি সংশ্লিষ্টরা ব্যয় সাশ্রয়ী, লাভজনক ও আধুনিক কৃষি যন্ত্রপাতি সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন।

আগামীকাল শনিবার (১০ ফেব্রুয়ারি) এ মেলা রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ চত্বরে শুরু হবে। আয়োজনে রয়েছে কৃষি মন্ত্রণালয় ও ডিএই’র খামার যান্ত্রিকীকরণ প্রকল্প।

তিনদিনব্যাপী এ মেলা চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। কৃষি তথ্য সার্ভিসের ফার্ম ব্রডকাস্টিং অফিসার মোহাম্মদ গোলাম মাওলা জানান,  মেলার প্রতিপাদ্য হলো ‘কৃষি যন্ত্রপাতি ব্যবহারে, অর্থ-শ্রম-সময় বাঁচবে’। এতে সরকারি-বেসরকারি ২১টি প্রতিষ্ঠান অংশগ্রহন করবে।

সকলের জন্য উন্মুক্ত  এ মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে থাকবে। এ উপলক্ষ্যে উদ্বোধনী দিনে কেআইবি অডিটরিয়ামে ‘বাংলাদেশে কৃষি যান্ত্রিকীকরণের পথ পরিক্রমা ও সরকারি উদ্যোগ’ বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হবে।

শনিবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। বিশেষ অতিথি থাকবেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। সভাপতিত্ব করবেন কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মঈনউদ্দিন আবদুল্লাহ্।

বাংলাদেশ সময়: ঘণ্টা, ফেব্রুয়ারি ০৯, ২০১৮