নিজস্ব প্রতিবেদন, এগ্রিকেয়ার২৪.কম: রাজধানীতে পশুর হাটে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গঠিত ভেটেরিনারি মেডিকেল টিমের কার্যক্রম শুরু হযেছে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোরবানির পশুর হাটগুলোতে কোরবানির পশুর হাটে রোগাক্রান্ত ও কোরবানির অনুপযুক্ত গবাদিপশু বিক্রি বন্ধ করা।

মেডিকেল টিম সেইসাথে সুস্থ-সবল পশু বিক্রয় নিশ্চিত করা এবং গবাদিপশুর তাৎক্ষণিক চিকিৎসা সেবা প্রদানের জন্য এ ভেটেরিনারি মেডিকেল টিমসমূহ কাজ করবে।এ কার্যক্রমের জন্য ইতোমধ্যে ৮টি মনিটরিং টিম গঠন করেছে মন্ত্রণালয়। প্রত্যেক টিমে মন্ত্রণালয়ের একজন করে উপসচিবকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

আজ ২৯ জুলাই ২০২০ থেকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় গঠিত মনিটরিং টিম কার্যক্রম শুরু করেছে বলে জানিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা মোঃ ইফতেখার হোসেন ।

অন্যদিকে কোরবানির পশুর হাটে ভেটেরিনারি মেডিকেল সেবা কার্যক্রম পরিচালনার লক্ষ্যে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন হাটসমূহে আজ সকাল থেকে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করেছে প্রাণিসম্পদ অধিদপ্তর গঠিত ১৮টি ভেটেরিনারি মেডিকেল টিম ও ১টি বিশেষজ্ঞ ভেটেরিনারি মেডিকেল টিম। আগামী ৩১ জুলাই পর্যন্ত প্রতিদিন সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত ভেটেরিনারি মেডিকেল সেবা প্রদান করবে প্রাণিসম্পদ অধিদপ্তরের এ টিমসমূহ

উল্লেখ্য, প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে সারাদেশের কোরবানির পশুর হাটগুলোতেও কাজ শুরু করছে ভেটেরিনারি মেডিকেল টিম।