জেলা প্রতিনিধি, রাজশাহী: রাজশাহীর দূর্গাপুরে দরিদ্র মৎস্যজীবীদের মাঝে ছাগল ও বাস্তবায়িতব্য প্রদর্শনীর উপকরণ বিতরণের উদ্বোধন করা হয়েছে।

রাজশাহী বিভাগে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ২০২০-২০২১ অর্থবছরে দরিদ্র জেলেদের বিকল্প আয়বর্ধক কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে( এআইজিএ) উপজেলার ৪০ জনকে ৪টি করে মোট ১৬০টি ছাগল ও বিভিন্ন উপকরণ বিতরণের উদ্বোধন করা হয়।

আজ রোববার ২০ জুন ২০২১ সকাল ১১ টার দিকে উপজেলা পরিষদ সভাকক্ষে এসব বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন দূর্গাপুর-পুঠিয়া আসনের সাংসদ প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান। এ অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অধিদপ্তর।

উপজেলা নির্বাহি অফিসার মোহাম্মদ মহসীন মৃধা’র সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ নজরুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা: বানেছা বেগম, জেলা ভাইস চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেনসহ প্রমূখ।

দুর্গাপুর উপজেলা মৎস্য অফিসার মো: ইমরুল কায়েস জানান, আমাদের দুর্গাপুর উপজেলায় মোট ৪০ জন মৎসজীবিকে চারটি করে ছাগল উপকরণ হিসেবে দেওয়া হচ্ছে। আজ তার উদ্বোধনী দিনে ১০ জনকে চল্লিশটি ছাগল দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে ১৬০টি ছাগল বিতরণ করা হবে।

এগ্রিকেয়ার/এমএইচ